চিকিৎসক-নার্সদের সুরক্ষায় রিসোর্টের ব্যবস্থা করলেন মেয়র জাহাঙ্গীর

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২০, ২৩:২৫ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২০, ২৩:২২

করোনাভাইরাসের নতুন হটস্পট হতে যাচ্ছে গাজীপুর। এই আশঙ্কা থেকে তৎপরতা বাড়িয়েছেন সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। পরিস্থিতির ভয়াবহতা বিবেচনায় চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য স্থানীয় কয়েকটি রিসোর্ট ভাড়া করছেন মেয়র। যাতে এই স্বাস্থ্যকর্মীদের কারণে তাদের পরিবারে ঝুঁকি তৈরি না হয়।

প্রায় ৪০ লাখ মানুষের ঘনবসতিপূর্ণ শহরটিকে নানা কারণে ঝুঁকিপূর্ণ মনে করছেন বিশেষজ্ঞরা। পরিস্থিতি বিবেচনায় শহর লকডাউন করা হলেও এখন পর্যন্ত শতভাগ ঝুঁকি এড়ানো সম্ভব হয়নি। ফলে সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম নিজস্ব ব্যবস্থাপনায় মানুষকে করোনার ভয়াল থাবা থেকে রক্ষায় কিছু কৌশল নেন।

আপাতত গাজীপুরের বিভিন্ন এলাকায় পাঁচটি রিসোর্টে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের থাকার ব্যবস্থা করছেন মেয়র জাহাঙ্গীর আলম। ইতিমধ্যে দুটি উন্নতমানের হোটেল ও রিসোর্ট বুকিং দেয়া হয়েছে। পর্যায়ক্রমে এ সংখ্যা ১০টিতে উন্নীত করা হবে।

গাজীপুরে বেশ কয়েকজন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর শরীরে কভিড-১৯ শনাক্ত হয়েছে। তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। কিন্তু পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নিলে চিকিৎসক ও স্বাস্থ্যসেবীদের পরিবারও ঝুঁকিতে পড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। সেজন্য তাদের আলাদা থাকার ব্যবস্থার অংশ হিসেবেই বিভিন্ন হোটেল ও রিসোর্ট বুকিং দেয়া হচ্ছে।

এ প্রসঙ্গে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুরকে করোনা সংক্রমণের হটস্পট ভাবা হচ্ছে। সরকারও এ বিষয়ে খুবই উদ্বিগ্ন। ঢাকা ও নারায়ণগঞ্জের পর গাজীপুরের নাম আলোচিত হচ্ছে। এখান থেকে শ্রমিকরা যেন বাইরে গিয়ে নতুন এলাকাকে সংক্রমিত করতে না পারেন, সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। লকডাউনের নির্দেশনা আরও কঠোরভাবে পালন করা হবে।

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার বিষয়ে মেয়র বলেন, ‘তাদের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি আমার প্রথম লক্ষ্য। সেজন্যই চীন থেকে উন্নতমানের সুরক্ষা সামগ্রী এনে তাদের হাতে তুলে দেয়া হয়েছে। এখন পরিস্থিতি যেহেতু আরো অবনতির দিকে যাচ্ছে, তাদের কারণে যেন পরিবারের সদস্যরা ঝুঁকিতে না পড়ে সেজন্য কয়েকটি হোটেল ও রিসোর্টে তাদের থাকার ব্যবস্থা করছি।’

এর আগে সোমবার দুপুরে মেয়র করোনা শনাক্ত এক সাংবাদিকের বাসভবনের নিচে যান। মেয়র রাস্তায় দাঁড়িয়ে ওই আক্রান্ত সাংবাদিকের সঙ্গে কথা বলেন। বাসার বেলকনিতে দাঁড়িয়ে ওই সাংবাদিককে বুকে সাহস রাখতে বলেন মেয়র। তিনি যেকোনো প্রয়োজনে পাশে আছেন বলেও জানান।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :