মধুখালীতে হতদরিদ্রদের পাশে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন

প্রকাশ | ২২ এপ্রিল ২০২০, ১৬:৪৬ | আপডেট: ২২ এপ্রিল ২০২০, ১৮:৪৩

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরের মধুখালী উপজেলায় করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, কর্মজীবী, গরিবদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সমাজসেবামূলক সংস্থা ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে এ খাদ্যসামগ্রী পৌঁছে দেন সংস্থাটির স্বেচ্ছাসেবীরা।

গত ৮ এপ্রিল বুধবার থেকে ফরিদপুর-১ আসন তথা আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীতে করোনাভাইরাসে কর্মহীন দিনমজুর, কর্মজীবী ও হতদরিদ্র পরিবারের মধ্যে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আরিফুর রহমান দোলনের উদ্যোগে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার এই কর্মসূচি শুরু হয়েছে।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলনের প্রতিষ্ঠিত কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালী উপজেলার কর্মহীন, হতদরিদ্র তিন হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে। মাঠ জরিপ করে সুবিধাবঞ্চিতদের তালিকা করে বাড়িতে বাড়িতে একটি ব্যাগে করে এই খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা। পাশাপাশি বিভিন্ন অঞ্চলে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও খাদ্য বিতরণের কাজে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনকে সবরকম সহযোগিতা করছে।

প্রসঙ্গত, ইতোমধ্যে আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনের ত্রাণ ভাণ্ডারেও আর্থিক সহযোগিতা দিয়েছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। এছাড়া সুবিধাবঞ্চিতদের ব্যবহারের জন্য পাঁচ হাজার মাস্ক ও চিকিৎসাকর্মীদের ব্যবহারের জন্য পিপিইও সংগ্রহ করেছে, শিগগিরই এসব বিতরণ করা হবে।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন সারা বছরই মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে ইতোমধ্যে আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালীর প্রায় ১০ হাজার মানুষের চোখের চিকিৎসা, সহস্রাধিক মানুষের ছানি অপারেশন, সহস্রাধিক বেকার যুবক-যুবতীকে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে কাজের উপযোগী করে তোলাসহ স্বাস্থ্য, শিক্ষা বঞ্চিতদের জন্য নিরবচ্ছিন্নভাবে কাজ করছে।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এলএ)