শাওমির স্কুটার একচার্জে চলবে ৩০ কিলোমিটার

প্রকাশ | ২২ এপ্রিল ২০২০, ২১:২০

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে এল শাওমি। সম্প্রতি বাজারে এসেছে শাওমি মিজিয়া স্কুটার এএস। শুরুতে চীনে এই স্কুটারটি পাওয়া যাবে। ইতিমধ্যেই চীনে এই ধরনের একাধিক স্কুটার বিক্রি করে শাওমি।

চীনের বাজারে শাওমির নতুন স্কুটারটির দাম ১৯৯৯ ইয়েন। চীনের একাধিক ই-কমার্স ওয়েবসাইট থেকে এই স্কুটার বিক্রি শুরু করেছে বেজিংয়ের কোম্পানিটি।

সম্পূর্ণ চার্জে ৩০ কিমি চলবে এই ইলেকট্রিক স্কুটার। থাকছে একটি ডিসি মোটর। কোম্পানি জানিয়েছে ৩ হাজার ঘণ্টা চলবে এই মোটর। সর্বোচ্চ ২৫ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে ছুটবে মিজিয়া স্কুটার এ এস। থাকছে ডিস্ক ব্রেক ও এবিএস। নতুন এই ইলেকট্রিক স্কুটারের ওজন ১২.৫ কিলোগ্রাম।

এনার্জি সেভিং, নর্মাল ও স্পোর্টস মোডে চলবে এই স্কুটার। থাকছে একটি ডিজিটাল ডিসপ্লে। সেখানে স্কুটারের গতি ও ব্যাটারি ছাড়াও বিভিন্ন তথ্য দেখে নেওয়া যাবে। এয়ারক্রাফট গ্রেড অ্যালুমিনিয়াম ব্যবহার করে এই স্কুটার তৈরি হয়েছে।

ছোট্ট এই স্কুটার চালানো শেষ হলে ভাঁজ করে নেওয়া যাবে। ফলে শহরের মধ্যে দৈনন্দিন যাতাযাতের জন্য আদর্শ এই স্কুটার। চীনের বাইরে এই স্কুটার কবে নাগাদ পাওয়া যাবে সে সম্পর্কে কোন তথ্য জানায়নি কোম্পানিটি।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এজেড)