ত্রাণ: প্যানেল মেয়রের অর্থদণ্ড, তিনজনের ডিলারশিপ বাতিল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২০, ২২:১৬

ফরিদপুর পৌরসভার প্যানেল মেয়রের বিরুদ্ধে ত্রাণ বিতরণে বিশৃঙ্খলা ও মাপে কম দেওয়ার অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও জেলার বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির হতদরিদ্রদের তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগে তিনজনের ডিলারশিপ বাতিল করা হয়েছে।

ফরিদপুর পৌর সভার মেয়র শেখ মাহতাব আলী মেথু জানান, বুধবার দিনব্যাপী ফরিদপুর পৌর এলাকার ২৭টি ওয়ার্ডে ৫৪টি স্থানে ৬২ মেট্রিক টন চাল ১২৪০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়। এসময় প্রত্যেক পরিবারকে পাঁচ কেজি পরিমাণ চাল দেওয়া হয়, যা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত।

ফরিদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা জানান, ফরিদপুর পৌর সভার এক নম্বর (সাবেক) ওয়ার্ডেও কাউন্সিলর ও প্যানেল মেয়র মীর্জা জাকির হোসেন খোদাবক্স রোড়ে দরিদ্র মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করার সময় বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়, এছাড়াও মাপে কম দেওয়ার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এজন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে বোয়ালমারীর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির হতদরিদ্রদের তালিকা প্রণয়নে অনিয়মের ঘটনায় ঘোষপুর ইউনিয়নের তিনজনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। এ ঘটনায় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের সম্পৃক্ততার বিষয়টি তদন্তাধীন রয়েছে, তিনি দোষী প্রমাণিত হলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বোয়ালমারীর খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারশিপ বাতিল হওয়া ওই তিনজন হচ্ছেন, গিয়াসউদ্দিন মোল্যা, রবীন্দ্রনাথ সাহা ও মুকুল মিয়া। তাদের কাছ থেকে চার মেট্রিক টন চাল উদ্ধার করা হয়।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :