কুষ্টিয়ায় করোনা চিকিৎসকদের আবাসন

প্রকাশ | ২২ এপ্রিল ২০২০, ২২:৩০

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

কুষ্টিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসায় নিয়োজিত সব চিকিৎসকের পাশে দাঁড়াল বেসরকারি উন্নয়ন সংস্থা ‘দিশা’।

কুষ্টিয়ায় যেসব চিকিৎসক করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দেবেন বা রোগীদের সংস্পর্শে যাবেন, সেই সব চিকিৎসক নিজের বাড়িতে না থেকে সংস্থার ‘দিশা টাওয়ারের’ আবাসিক কক্ষে থাকবেন। সেখান থেকেই তারা হাসপাতালে যাওয়া-আসা করবেন।

মঙ্গলবার বিকালে দিশার নির্বাহী পরিচালক রবিউল ইসলামের সঙ্গে তার কার্যালয়ে এ নিয়ে বৈঠক হয়।

ওই বৈঠকে কুষ্টিয়া মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাবেক অধ্যক্ষ এসএম মুসতানজীদ, সিভিল সার্জন এইচএম আনোয়ারুল ইসলাম, জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার উপস্থিত ছিলেন।

দিশার নির্বাহী পরিচালক রবিউল ইসলাম বলেন, ১৫ এপ্রিল আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ (সদর) আসনের সাংসদ মাহবুব-উল আলম হানিফ চিকিৎসকের নিরাপত্তা ও সেবা দেওয়ার জন্য দিশা টাওয়ারের অত্যাধুনিক আবাসিক কক্ষগুলো ব্যবহারের অনুরোধ জানান। তারই ধারাবাহিকতায় কক্ষগুলো প্রস্তুত করা হয়েছে। এই দুর্যোগ মুহূর্তে চিকিৎসকদের যেকোনো প্রয়োজনে দিশা কাজ করে যাবে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা তাপস কুমার সরকার বলেন, করোনা রোগীদের সেবা দিতে পালাক্রমে অন্তত ২০ জন চিকিৎসক কাজ করবেন। এছাড়া যেসব নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী করোনো রোগীদের সেবায় নিয়োজিত থাকবেন, তাদের হাসপাতালের ক্যাম্পাসের ভেতরে ও হাসপাতালের সামনে ম্যাটস হোস্টেলে থাকার ব্যবস্থা করা হবে।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এলএ)