ঠাকুরগাঁওয়ে বেতনের দাবিতে দোকান শ্রমিকদের বিক্ষোভ

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২০, ২৩:০৮

দোকান ও প্রতিষ্ঠান কর্মচারীরা বকেয়া বেতনের দাবিতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরশহরের বন্দরে বাঁশ আটকিয়ে প্রায় তিন ঘণ্টা সড়ক অবরোধ করেছে বিভিন্ন দোকানের শ্রমিকরা। বুধবার দুপুর ১২টা থেকে প্রায় ৩টা পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রেখে তারা পীরগঞ্জ রানীশংকৈল সড়ক অবরোধ করে রাখে। এ সময় শ্রমিকরা নানা রকম স্লোগান দিতে থাকে ।

শ্রমিকরা বলেন, আমরা এই পরিস্থিতিতে স্ত্রী সন্তান নিয়ে মানবেতর জীবন-যাপন করছি। করোনা সমস্যায় লকডাউন শুরু হলে আমরা আমাদের সংগঠনের সদস্যরা আমাদের মালিকদের কাছে সমস্যার কথা জানালে তারা আমাদেরকে এককালীন এক হাজার টাকা দেন। এই টাকা দিয়ে আমরা আর কতদিন চলব? তাই এক মাসের বকেয়া বেতন আদায়ের দাবিতে আমরা সড়ক অবরোধ করেছি। এই পরিস্থিতিতে আমরা তেমন কোনো ত্রাণ সহযোগিতাও পাচ্ছিনা।

রাণীশংকৈল দোকান ও প্রতিষ্ঠান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনন্দ বসাক বলেন, আমরা মালিক পক্ষের কাছে বকেয়া বেতনের জন্য বলতে গেলে তারা বলেন আমাদের সময় নেই । আমাদের শ্রমিকরা না খেয়ে জীবন-যাপন করছে। অসহায় হয়ে ভারাক্রান্ত মন নিয়ে আমরা আজ(বুধবার) বাধ্য হয়ে সড়ক অবরোধ করতে বাধ্য হয়েছি।

শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রদীপ সাহা বলেন, চলতি মাসের ১৫ তারিখে দোকান মালিক সমিতি বরাবরে আবেদন দেয়া হলেও কোনো উত্তর আমরা পাইনি। আমরা এক মাসের বকেয়া বেতনের জন্য আমাদের দোকান মালিকদের কাছে গেলে মালিকরা আমাদের বলেন, লকডাউন কাটার পড়ে দোকানে আসার দরকার নেই। এই পরিস্থিতিতে আমরা এখন কী করব ভেবে পাচ্ছিনা।

বিকেল ৪টায় ইউএনও ও উপজেলা চেয়ারম্যান মালিক পক্ষের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করার আশ্বাস দিলে আমরা অবরোধ তুলে নেই।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :