চিত্রায় সয়াবিনের খালি বোতল: অবশেষে ধরা

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০, ২২:০৯

নড়াইলের চিত্রা নদীতে ভাসমান টিসিবির (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) সয়াবিন তেলের খালি বোতলের রহস্য অবশেষে উদ্ঘাটন হয়েছে। পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের প্রচেষ্টায় দ্রুত সময়ে এই রহস্য উদ্ঘাটন হলো।

বুধবার দিনব্যাপী অভিযান শেষে সন্ধ্যায় শহরের রূপগঞ্জ এলাকা থেকে টিসিবির ডিলার এসএম সামমুজ্জামান খোকনকে গ্রেপ্তার করে বিপুল পরিমাণ অবৈধ তেল ও চিনি উদ্ধার করা হয়। এ সময় তিনটি ড্রামে রাখা পাঁচ হাজার লিটার টিসিবির সয়াবিন তেল ও তেলের খালি বোতল এবং ২৩ হাজার কেজি চিনি জব্দ করা হয়। এ ঘটনায় ডিলার খোকনকে ছয় মাসের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম কমলেশ মজুমদার।

এর আগে গত ১৮ এপ্রিল সন্ধ্যায় নড়াইলের রূপগঞ্জ এলাকায় চিত্রা নদীতে টিসিবির সায়াবিন তেলের শতাধিক খালি বোতল ভাসতে দেখে স্থানীয় খেয়া মাঝিরা তা উদ্ধার করেন। তবে তাৎক্ষণিক কাউকে শনাক্ত করতে পারেনি প্রশাসন। এরপর মাঠে নামে পুলিশ। অবশেষে বুধবার বিকালে সায়াবিন তেলের খালি বোতলের রহস্য উদ্ঘাটন হলো।

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি), ডিএসবিসহ থানা পুলিশের দিনরাত পরিশ্রমের ফলে চিত্রা নদীতে ভাসমান টিসিবির সেই সয়াবিন তেলের খালি বোতলের রহস্য উদ্ঘাটন করা সম্ভব হয়েছে। এ অভিযানে জেলা প্রশাসকও সার্বক্ষণিক খোঁজ-খবর নেন। এ ঘটনায় রূপগঞ্জের টিসিবির ডিলার এসএম সামমুজ্জামান খোকনকে গ্রেপ্তার করে সেই তেল উদ্ধার করা হয়। খোকন টিসিবির সয়াবিন তেল প্রকৃত ভোক্তাদের মাঝে বিক্রি না করে অসৎ উদ্দেশ্যে তেল ড্রামে ঢেলে শতাধিক বোতল চিত্রা নদীতে ফেলে দেয়।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, চিত্রা নদীতে টিসিবির সয়াবিন তেলের খালি বোতল ভেসে উঠার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠিত হয়। এ রহস্য উদ্ঘাটনে মাঠে নামে প্রশাসন। অবশেষে অপরাধীকে চিহ্নিত করা সম্ভব হয়েছে। তাকে শাস্তির আওতায় আনা হয়েছে। অন্যরা যাতে এ ধরনে অন্যায় না করে সেদিকে আমরা সর্তক আছি।

এদিকে দ্রুত সময়ের মধ্যে চিত্রা নদীতে খালি বোতলের রহস্য উদ্ঘাটন করায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে ধন্যবাদ জানিয়েছেন বিভিন্ন পেশার মানুষ।

অন্যদিকে গত কয়েকদিনে নড়াইলের রূপগঞ্জে টিসিবির অপর ডিলার পরিতোষ কুন্ডুসহ ১১ জনকে আটক করে পুলিশ। এ সময় টিসিবির ১৫৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিলার পরিতোষ কুন্ডুকে ৬০ হাজার টাকা জরিমানা এবং খুচরা পর্যায়ের চার দোকানিকে আড়াই হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া চিনি ও ছোলা উদ্ধার করা হয়। এসব ঘটনায় থানায় একাধিক মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :