মধুখালীতে কর্মহীন মানুষের পাশে মির্জা আকরামুজ্জামান ফাউন্ডেশন

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০, ২৩:০৬

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সরকারি নিষেধাজ্ঞায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে অসহায় শ্রমজীবী মানুষ বেশ কষ্টে দিন কাটাচ্ছে। অসহায়, শ্রমজীবী ও কর্মহীন এইসব মানুষের পাশে দাঁড়িয়েছে মির্জা আকরামুজ্জামান ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের উদ্যোগে ফরিপুরের মধুখালী পৌরসভার অসহায় কর্মহীন প্রায় ৪০০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকালে ৯ নং ওয়ার্ডের ৩৫০ জন কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। আগামীতে পর্যায়ক্রমে বাকি ওয়ার্ডগুলোতে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। এছাড়া ফাউন্ডেশনের আয়োজনে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার জন্য কাজ শুরু করেছে।

খাদ্যসামগ্রীর মাঝে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি আলু, একটি সাবান, ১ কেজি লবণ এবং মাস্ক, জীবাণুনাশক স্প্রে ও একটি ফলজ বৃক্ষ উপহার হিসেবে দেয়া হয়। এছাড়া এ ফাউন্ডেশনের উদ্যোগে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডের মসজিদে ইমাম, মুয়াজ্জিন ও খাদেমকে রোজার মাসে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী উপহার হিসেবে দেয়া হবে। এছাড়াও করোনাভাইরাস নিয়ে সচেতন করার লক্ষ্যে ব্যাপক প্রচার, লিফলেট বিতরণ করা হয়েছে। পৌর এলাকার গুরুত্বপূর্ণ স্থানে বেসিন স্থাপন করা হয়েছে। সার্বক্ষণিকভাবে ২টি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে। নিয়মিত বাজার এলাকায় জীবাণুনাশক ও মশার ওষুধ ছিটানো হচ্ছে।

আজকের খাদ্য সহায়তা বিতরণকালে উপস্থিত ছিলেন- মধুখালী উপজেলা আ’লীগ সভাপতি, উপজেলা চেয়ারম্যান ও ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মির্জা মনিরুজ্জামান বাচ্চুসহ অনেকেই।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :