‘আপনার পরিচয় গোপন রেখেই খাদ্য পৌঁছে দেব’

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০, ২৩:১৪

করোনাভাইরাস সংক্রমণরোধে দেশজুড়ে রয়েছে কড়া নিষেধাজ্ঞা, দেওয়া হয়েছে সরকারি ছুটি। বন্ধ আছে সরকারি-বেসরকারি প্রায় সকল প্রতিষ্ঠান।

এমতাবস্থায় সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছে দিনমজুর, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারগুলো। অসহায়দের জন্য সরকারের পক্ষ থেকে দেওয়া হচ্ছে ত্রাণসামগ্রী।

অনেকে আবার ব্যক্তি উদ্যোগে পাশে দাঁড়াচ্ছেন অসহায়দের। এরই ধারাবাহিকতায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা যুবলীগ নেতা মো. আশিকুর রহমান (আশিক) এক ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন।

যুবলীগ নেতা আশিক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ওয়ালে এই কঠিন সময়ে সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়া সামাজিক মান-মর্যাদার ভয়ে সাহায্য চাইতে না পারা মধ্যবিত্তদের অভয় দিয়ে লিখেন- ‘আপনি মধ্যবিত্ত সাময়িক অসচ্ছলতায় কষ্ট স্বীকার করছেন, তবুও মুখ ফুটে অভাব-অনটনের কথা বলতে পারছেন না।

একদিকে মানসিক চাপ, অন্যদিকে আর্থিক দৈনতা, ব্যাপার না। আমরা আছি- আপনার পাশে, আপনার একটি ফোনকল অথবা ক্ষুদেবার্তা পেলেই নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে যাবে আপনার দোরগোড়ায়। নিশ্চিন্ত থাকবেন, আপনার পরিচয় অবশ্যই গোপন থাকবে।’

এ বিষয়ে যুবলীগ নেতা আশিক বলেন, গ্রহিতার নাম-পরিচয় সম্পূর্ণ গোপন রেখে উপজেলার সদর ইউনিয়নের কয়েকশ পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে। ইতোমধ্যে বৃহস্পতিবার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।

তিনি আরো বলেন, তাদেরই দেয়া হচ্ছে- যাদের পেটে ক্ষুধা, কিন্তু মুখ ফুটে বলতে পারে না। কোথাও হাত বাড়াতে পারে না আত্মসম্মানে। এ যেন মাঝ নদীতে পড়ে হাবুডুবু খাওয়া অর্থাৎ না বাঁচা না মরা, এমন সব পরিস্থিতির মানুষদের সহযোগিতা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :