বড়লেখায় ধান কাটতে কৃষকের পাশে ছাত্রলীগ

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২০, ২৩:৩৮

মৌলভীবাজারের বড়লেখায় এবার বোরো ধানের ভালো ফলন হয়েছে। কিন্তু এতেও কৃষকের মুখে হাসি ছিল না। কারণ করোনাভাইরাসের কারণে দেখা দিয়েছিল শ্রমিক সংকট। ফলে প্রাকৃতিক দুর্যোগের আগে পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন কৃষকরা। তবে এই পরিস্থিতিতে তাদের পাশে এসে দাঁড়িয়েছে উপজেলা ছাত্রলীগ। তারা কৃষকের ধান কেটে দেওয়ার উদ্যোগ নিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা ছাত্রলীগের সভাপতি এমরান হোসেন ও সাধারণ সম্পাদক জুনেদ আহমদের নেতৃত্বে শতাধিক ছাত্রলীগের নেতাকর্মী হাকালুকি হাওরের মুর্শিবাদকুরা গ্রামের কৃষক মনোরঞ্জন বিশ্বাসের তিন বিঘা জমির ধান কেটে দিয়েছেন। এতে ওই কৃষক ভীষণ খুশি হয়েছেন। পর্যায়ক্রমে তারা বিভিন্ন এলাকার কৃষকের ধান কেটে দেবেন বলে জানিয়েছেন।

এদিকে করোনা পরিস্থিতিতে কৃষকের ধান কেটে দেওয়ায় অনেকেই ছাত্রলীগের নেতাকর্মীদের সাধুবাদ জানাচ্ছেন।

দুপুরে সরেজমিনে দেখা গেছে, উপজেলা ছাত্রলীগের সভাপতি এমরান হোসেন ও সাধারণ সম্পাদক জুনেদ আহমদের নেতৃত্বে শতাধিক ছাত্রলীগের নেতাকর্মী হাকালুকি হাওরপারের মুর্শিবাদকুরা গ্রামের কৃষক মনোরঞ্জন বিশ্বাসের জমির ধান কেটে দিচ্ছেন।

কৃষক মনোরঞ্জন বিশ্বাস বলেন, এবার ধানের ভালো ফলন হয়েছে। আমি গরিব মানুষ। আয় রোজগারও কম। একদিকে করোনাভাইরাসের ভয়। অন্যদিকে বন্যার ভয়ও ছিল। যার কারণে দ্রুত ধান কেটে ঘরে তুলতে পারব কিনা তা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। পরে এই বিষয়টি আমি আমার এলাকার এক ছাত্রলীগ নেতাকে জানাই। পরে তিনি আমার ধান কেটে দেওয়ার কথা বলেন। সকালে এসে ছাত্রলীগের কয়েকজন নেতা মিলে আমার ধান কাটা শুরু করেন। বিপদের সময় তারা ধান কেটে আমার যে উপকার করেছেন, এজন্য আমি তাদের কাছে আজীবন কৃতজ্ঞ থাকব।

উপজেলা ছাত্রলীগের সভাপতি এমরান হোসেন ও সাধারণ সম্পাদক জুনেদ আহমদ বলেন, করোনাভাইরাসের কারণে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এরমধ্যে কয়েকদিন থেকে প্রচুর বৃষ্টি হচ্ছে। এতে বন্যার আশঙ্কা করা হচ্ছে। বন্যা হলে কৃষকদের ধান পানিতে তলিয়ে যাবে। এসব কথা চিন্তা করে আমাদের দলের নেতাকর্মীরা মিলে কৃষকের পাশে দাঁড়িয়েছি। আমরা আজকে একজন কৃষকের তিন বিঘা জমির ধান কেটে দিয়েছি। পর্যায়ক্রমে বাকি কৃষকদের ধান কেটে দেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :