করোনা রোগী থেকে পরিবারের আরও চারজন আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ২৪ এপ্রিল ২০২০, ১৫:২১ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০, ১৫:১৩

টাঙ্গাইলে করোনায় নতুন করে একই পরিবারের চারজনসহ মোট পাঁচজন আক্রান্ত হয়েছেন। এই নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ১৮ জনে।

বৃহস্পতিবার জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাদের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হলে সেখান থেকে তাদের করোনাভাইরাস পজিটিভ থাকার কথা জানানো হয়।

নতুন আক্রান্ত পাঁচজনের মধ্যে সখীপুর উপজেলার একই পরিবারের চারজন ও গোপালপুরে আরও একজন রয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

সখীপুরের আক্রান্ত চারজন পূর্বে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসায় তাদেরও করোনা আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

সিভিল সার্জন জানান, বৃহস্পতিবার জেলার বিভিন্ন উপজেলা থেকে ১১৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। সেখান থেকে গতকাল রাতে মুঠোফোনে পাঁচজনের নমুনা পজিটিভ থাকার কথা জানানো হয়। এদের মধ্যে সখীপুরে একই পরিবারের চারজন ও গোপালপুরে আরও একজন রয়েছেন। আক্রান্ত পাঁচজনই এখন পর্যন্ত সুস্থ ও নিজ বাড়িতে রয়েছেন। আজ তাদের সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট এক হাজার ৪৪ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল। তাদের মধ্যে ১৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেল। আক্রান্তদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। আরও দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন।

এ ব্যাপারে সখীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সোবহান জানান, গত ২১ এপ্রিল মঙ্গলবার উপজেলার লাঙ্গুলিয়া এলাকার এক ব্যক্তির করোনা পজিটিভ ধরা পড়ে। তিনি ঢাকায় কাঁচামালের ব্যবসা করতেন। করোনা ধরা পড়ার ১৯ দিন আগে তিনি ঢাকা থেকে নিজ বাড়িতে চলে এসেছিলেন। তারপরও দুইদিন ধরে হালকা জ্বর থাকায় তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। পরে তার রিপোর্ট পজিটিভ আসে। এরপরই গত ২২ এপ্রিল ওই ব্যক্তির পরিবারের সদস্যসহ সংস্পর্শে এসেছে এমন ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার সকালে আইইডিসিআরে তাদের নমুনা পাঠানো হলে সেখান থেকে চারজনের নমুনা পজিটিভ আসে। তারা হলো, গত ২১ এপ্রিল করোনা ধরা পড়া ওই ব্যক্তির স্ত্রী, তাদের দুই ছেলে ও এক মেয়ে। তাদের কারোরই করোনার কোন লক্ষণ নেই। তারপরও তাদের নিজ বাড়িতে আপাতত আইসোলেশনে রাখা হয়েছে। এর আগে তাদের গত ২১ এপ্রিলই তাদের বাড়িসহ আশেপাশের ৩২টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছিল।

এদিকে জেলার গোপালপুরে এক নারী গার্মেন্টস কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. আলীম আল রাজি জানান, আক্রান্ত ওই নারী ঢাকার একটি পোশাক তৈরি কারখানায় কাজ করতেন। তিনি গত কয়েকদিন আগে গোপালপুরের ধোপাকান্দি ইউনিয়নের কামদেব বাড়ি এলাকার নিজ বাড়িতে চলে আসেন। গত ৪-৫ দিন ধরে তার হালকা জ্বর থাকায় বিষয়টি উপজেলা স্বাস্থ্য বিভাগকে জানান। পরে গত বুধবার তার নমুনা সংগ্রহ করে বৃহস্পতিবার সকালে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। সেখান থেকে বৃহস্পতিবার রাতেই তার নমুনা পজিটিভ থাকার কথা জানানো হয়। আক্রান্তের শারীরিক অবস্থা ভালো রয়েছে। স্থানীয় প্রশাসনের সাথে কথা বলে তার বাড়ি ও আশেপাশের এলাকা লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :