চালে ‘চালবাজি’: খবর সংগ্রহের সময় সাংবাদিকের ওপর হামলা

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০, ২২:০০

নরসিংদীর রায়পুরা উপজেলার আমিরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে চাল বিক্রিতে নানা অনিয়মের বিষয়ে প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন একজন সাংবাদিক। স্থানীয় ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন খানের নেতৃত্বে তার কর্মী-সমর্থকরা ওই সাংবাদিকের ওপর হামলা করেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে আমিরগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ের সামনে এই হামলার ঘটনা ঘটে।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির হামলার তথ্য নিশ্চিত করেছেন।

হামলার শিকার সজল ভূঁইয়া নামে ওই সাংবাদিক বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভির নরসিংদী প্রতিনিধি। ঘটনার পরপর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসেন। বৃহস্পতিবার সন্ধ্যায় জরুরি বিভাগে চিকিৎসা নেওয়ার পর থেকে এখনো পর্যন্ত তিনি হাসপাতালটির পুরুষ ওয়ার্ডে ভর্তি আছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, চাল চুরি ও ১০ টাকা কেজি দরে চাল বিক্রিতে নানা অনিয়মের বিষয়ে প্রতিবেদন করতে বৃহস্পতিবার আমিরগঞ্জে আসেন বেসরকারি টেলিভিশন চ্যানেল এশিয়ান টিভির সিনিয়র রিপোর্টার বাতেন বিপ্লব। তার পূর্বপরিচিত হওয়ায় ওই প্রতিবেদনের তথ্য সংগ্রহে সহযোগিতা করতে এগিয়ে আসেন এসএ টিভির নরসিংদী প্রতিনিধি সজল ভূঁইয়া। তথ্য সংগ্রহ শেষে অনিয়মের বিষয়ে আমিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খানের বক্তব্য নিতে গেলে এই হামলার ঘটনা ঘটে।

সাংবাদিক সজল ভূঁইয়ার অভিযোগ, চেয়ারম্যান নাসির উদ্দিন খানের বিরুদ্ধে দরিদ্র মানুষের জন্য বরাদ্দ চাল না দেওয়া ও আত্মসাতের বিস্তর অভিযোগ আছে স্থানীয় লোকজনের। এসব তথ্যের অনুসন্ধান করতে বাতেন বিপ্লবের সাথে রায়পুরার আমিরগঞ্জে গিয়েছিলাম। স্থানীয় লোকজনের অভিযোগের বিষয়ে বক্তব্য নিতে গেলে আমাকে দেখেই তেলে বেগুনে জ্বলে ওঠেন চেয়ারম্যান নাসির। কারণ এর আগেও তার বিরুদ্ধে কয়েকটি প্রতিবেদন করায় তিনি আমার প্রতি ক্ষুব্ধ।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :