গোপালগঞ্জে কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
| আপডেট : ২৪ এপ্রিল ২০২০, ২২:০৭ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০, ২২:০৭

গোপালগঞ্জে কৃষকের পাকা ধান কাটা অব্যাহত রেখেছেন ছাত্রলীগ নেতা-কর্মী। শুক্রবার সকালে গোপালগঞ্জ সদর উপজেলার বেদগ্রাম ও করপাড়া এলাকার ৩ জন কৃষকের ধান কেটে দিলেন উপজেলা ও কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা।

করোনাভাইরাসের কারণে চলতি বোরো মৌসুমে ব্যাপকভাবে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় হতদরিদ্র ও বর্গা চাষিদের ধান কেটে দেওয়ার উদ্যোগ গ্রহণ করে গোপালগঞ্জ সদর উপজেলা ও সরকারি বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগ।

এরই অংশ হিসেবে শুক্রবার সকালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেন কালুর নেতৃত্বে ২০ সদস্যের একটি টিম গোপালগঞ্জ সদর উপজেলার বেদগ্রাম এলাকায় অম্বরেশ ঢালী ও মারুফ মোল্লা নামে দুই কৃষকের ১ বিঘা জমির ধান কেটে দেন।

এ সময় সদর উপজেলা ছাত্রলীগের শিমিয়োন হাজরা জয়, মোল্লা রাফিকুল হাসান, দপ্তর সম্পাদক ইয়াসিন আরাফত জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে, সরকারি বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিউটন মোল্যার নেতৃত্বে ২০ সদস্যের অপর একটি টিম গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া গ্রামের মিজান মোল্লার ১০ কাঠা জমির ধান কেটে দেন।

এ সময় কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোল্লা রিয়াদুল ইসলাম, রিফাত সরদার, ছাত্রলীগ নেতা পিয়ার খান, করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সজিব মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

করপাড়া গ্রামের কৃষক মিজান মোল্লা বলেন, করোনার কারণে ধান কাটা শ্রমিকের তীব্র সংকট দেখা দিয়েছে। আর এই সংকটের সময় ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে আমার ধান কেটে দিচ্ছে। বিপদের সময় ছাত্রলীগ যে উপকার করেছে, এজন্য তাদের ধন্যবাদ জানাই।

বেদগ্রাম এলাকার কৃষক অম্বরেশ ঢালী ও মারুফ মোল্লা ছাত্রলীগ নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে বলেন, ধান কাটা নিয়ে কৃষক সীমাহীন দুর্ভোগে পড়েছিল। কিন্তু, ছাত্রলীগ নেতাকর্মীরা এগিয়ে আসায় কৃষকরা আশার আলো দেখতে পাচ্ছে। আমরা আশা করব, এভাবে পুরো ধান কাটা মৌসুমে কৃষকের পাশে থাকবে ছাত্রলীগ নেতাকর্মীরা।

করপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সজিব মোল্লা জানিয়েছেন, করপাড়া ইউনিয়নের যেসব কৃষক ধান কাটতে পারবেন না আমরা জানালে তাদের ধান কেটে বাড়িতে পৌঁছে দেব।

গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিউটন মোল্লা বলেছেন, এটি তাদের একটি চলমান প্রক্রিয়া। যেসব দরিদ্র কৃষকেরা ধানকাটা শ্রমিকের অভাবে তাদের ধান কাটতে না পারলে তারা কেটে ঘরে তুলে দেবেন।

গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেন কালু বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগ ২১ ইউনিয়নে কৃষকের ধান কাটা টিম গঠন করেছে। তারা ইতিমধ্যেই বিভিন্ন ইউনিয়নের কৃষকের ধান বিনা পারিশ্রমিকে কেটে দিচ্ছেন।

তিনি আরো বলেন, তাদের নেতা কর্মীরা জালালাবাদ, দুর্গাপুর ও উরফি ইউনিয়নের বিভিন্ন গ্রামেও কৃষকের ধান কেটে দিয়েছে। আর এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :