গাজীপুর থেকে আসা কুড়িগ্রামে ১৪জন আটক

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২০, ২৩:৩৪

লকডাউন উপেক্ষা করে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দেশের বিভিন্ন স্থান থেকে ফিরছে মানুষ। বাড়ছে প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি। বৃহস্পতিবার কুড়িগ্রাম জেলাকে আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে। এরপর শুক্রবার ভোরে উপজেলার আন্ধারীঝাড় চেক পোস্টে গাজীপুর থেকে আসা ১৪ জনকে আটক করা হয়েছে এবং তাদের ভূরুঙ্গামারী সরকারি কলেজে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

দেশব্যাপী চলা সাধারণ ছুটিতে বন্ধ রয়েছে সব ধরনের যানবাহন চলাচল। মানুষের আসা যাওয়া ঠেকাতে রাস্তায় রাস্তায় বসানো হয়েছে অস্থায়ী চেকপোস্ট। তারপরেও ঢাকার মুন্সিগঞ্জ, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর ও ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থান থেকে দলে দলে নদীপথে নৌকায়, সড়কপথে পিকআপ, কাভার্ড ভ্যান, মালামাল আনা নেয়ার ট্রাকে করে কর্মস্থল থেকে বাড়ি ফিরছে অসংখ্য মানুষ। এ পর্যন্ত প্রায় সহস্রাধিক মানুষ এভাবে এসেছেন। এই ধারা অব্যাহত আছে ।

শুক্রবার আটকদের মধ্যে ছয়জন পুরুষ, ছয়জন নারী ও দুজন শিশু। এদের সবাই গাজীপুরের ভাওয়াল গার্মেন্টসে কাজ করে জীবিকা নির্বাহ করতেন। এদেরকে রায়গজ্ঞ ব্রিজের উত্তর পাশে আন্ধারীঝার থেকে পুলিশ পাহারায় ভূরুঙ্গামারী সরকারি কলেজে আনা হয়। সংক্রমণ ঠেকাতে এদের সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়। এদের সবার বাড়ি সোনাহাট ইউনিয়নের মাহিগঞ্জ গ্রামে।

এ বিষেয়ে চরভূরুঙ্গামারী ইউপি চেয়ারম্যান এটিএম ফজলুল বলেন, ইতোমধ্যে নদী ও সড়কপথে বিভিন্নভাবে প্রায় ২০০ লোক এলাকায় ফিরেছেন। যারা এসেছেন তাদের বাড়ি ঘুরে তালিকা করে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হচ্ছে। আমরা গ্রামপুলিশ দিয়ে তাদেরকে নজড়দারি করছি। সাধ্যমতো তাদের ঘরে খাবার পৌঁছানো হচ্ছে।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বলেন, যেহেতু তারা করোনা সংক্রমিত এলাকা গাজীপুর থেকে এসেছেন তাই সংক্রমণ রোধে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখন থেকে যারাই আসবে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোরান্টাইনে রাখা হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এএসএম সায়েম বলেন, এ যাবত ২৮ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে । ২০ জনের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ পেয়েছি। কিন্তু এখন যারা আসছে তাদের নিয়ে ঝুঁকি বাড়ছে। শুক্রবার যে ১৪ জনকে প্রাতিষ্ঠানিক কোরান্টাইনে রাখা হয়েছে তাদের আজ স্বাস্থ্য পরীক্ষা করা হবে। যাদের করোনার লক্ষণ সন্দেহ হবে তাদের নমুনা শনিবার নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :