মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় দুজন আক্রান্ত

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০, ১৫:০৭

মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুজন ব্যক্তি করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। ফলে এ রিপোর্ট লেখা পর্যন্ত মাদারীপুরে করোনাভাইরাসে শনাক্ত সংখ্যা ২৮-এ রয়েছে।

সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে দুজন ব্যক্তি করোনাভাইরাসে শনাক্ত হন।

আইইডিসিআরের ওয়েবসাইটে মাদারীপুরে করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা ৪৮ প্রদর্শন করার বিষয়ে সিভিল সার্জনকে জিজ্ঞাসা করলে তিনি জানান, আমাদের কাছে মাদারীপুর জেলায় করোনাভাইরাসে শনাক্ত হওয়া ২৬ জনের যাবতীয় তথ্য রয়েছে। কিন্তু আইইডিসিআরের যে অতিরিক্ত দুইজনের তথ্য দেখাছে যে বিষয়ে আমাদের কাছে কোন তথ্য নেই। তবে আমরা আইইডিসিআর এর সাথে যোগাযোগ করেছি, তারা এখনও আমাদের এ বিষয়ে তথ্য প্রদান করেননি।

মাদারীপুর শহরের কুলপদ্দি গ্রামের পৈত্রিক বাড়ি একজন দীর্ঘদিন যাবৎ খুলনা জেলায় বসবাস করে আসছিলেন এবং সেখানেই তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তবে তাকে ২১ এপ্রিল মঙ্গলবার রাতে মাদারীপুর শহরের মিলগেট পৌর কবরস্থানে দাফন করা হয়।

আজও মাদারীপুর জেলা লকডাউন চলছে। দুপুর ২টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় দোকান খোলা রয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর সারাদেশকে করোনাভাইরাস সংক্রমণ বিস্তার ঝুঁকিপূর্ণ ঘোষণা করায় সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ রয়েছে।

মাদারীপুর প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগসহ করোনা প্রতিরোধ কমিটি সচেষ্ট রয়েছে মাদারীপুরের করোনা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য। পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনী শহরসহ গ্রামেও মানুষকে ঘরে ফেরাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও মাদারীপুর জেলায় লকডাউন কার্যকর হওয়ায় প্রশাসন আরও কঠোর অবস্থানে রয়েছে। কাউকে বিনাপ্রয়োজনে ঘর থেকে বের না হতে প্রশাসন অনুরোধ করেছেন।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :