একমাস বিনামূল্যে খাবার পাবেন কর্মহীন মানুষ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি
| আপডেট : ২৫ এপ্রিল ২০২০, ১৫:৫৮ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০, ১৫:৪১

ভ্যানের উপর ছোট আকৃতির একটি ঘর। সেই ঘরে রাখা হয়েছে- ডাল, ছোলা, ডিম, দুধ, তেল লবণ, পেঁয়াজ, আলু ও নানা রকমের সবজি। সেই ভ্যানসহ কয়েকজন স্বেচ্ছাসেবক করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া একশ’টি বাড়িতে পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী। পুরো রমজান মাস কার্ডের মাধ্যমে চলবে এই কার্যক্রম।

পাবনার চাটমোহরে শনিবার সকালে ‘প্রতিবেশীর পাশে প্রতিবেশী’ এই স্লোগানে শুরু হওয়া এমনই এক ব্যতিক্রমী উদ্যোগের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান ও সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন। চলমান প্রাণঘাতী রোগ করোনাভাইরাস মোকাবেলায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজ এবং আলেয়া ফাউন্ডেশন।

আর এই উদ্যোগে স্বেচ্ছাসেবী হিসেবে ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেয়ার কাজ করছে স্থানীয় রঙধুন যুব সংঘ।

এ সময় উপস্থিত ছিলেন- অধ্যক্ষ আলী হায়দার, প্রধান শিক্ষক আবদুল গফুর, সাংবাদিক হেলালুর রহমান জুয়েল, শিক্ষক মানিক দাস, আলেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জিয়াউল হক প্রমুখ।

উদ্যোক্তা অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজের চেয়ারম্যান এমএ মতিন জানান, পবিত্র রমজান মাস উপলক্ষে বিনামূল্যে একশ’টি পরিবার পুরো মাসে আটবার এই খাদ্য সহায়তা পাবেন। অন্তত এই পরিবারগুলোর আর বাজারে যেতে হবে না। টাকাও খরচ হবে না। এক্ষেত্রে বেছে নেয়া হয়েছে কর্মহীন হয়ে পড়া মানুষগুলোকে। দেশের এমন ক্রান্তিলগ্নে অন্তত কিছু মানুষের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :