ঝিনাইদহে দুজন করোনা রোগী শনাক্ত

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০, ১৭:৩৫

ঝিনাইদহে দুজন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে সিভিল সার্জন ডা. সেলিনা বেগম খবরটি নিশ্চিত করেছেন। আক্রান্তদের বয়স ৩২ থেকে ৩৫ বছরের মধ্যে। তাদের মধ্যে সদর উপজেলা শহরের উপ-শহরপাড়ার এক নারী এবং কালীগঞ্জ উপজেলার মোল্লাডাঙ্গা গ্রামে একজন পুরুষ রয়েছেন।

আক্রান্ত পুরুষ ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় শ্রমিকের কাজ করতেন এবং আক্রান্ত নারী গত ২০ এপ্রিল ঢাকা থেকে এসেছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার পর আক্রান্তদের বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে শনিবার ১৯টি নমুনার ফলাফল পাঠানো হয়েছে। এর মধ্যে দুজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলাতে একজন নারী এবং কালীগঞ্জ উপজেলাতে একজন পুরুষ রয়েছেন। করোনা আক্রান্ত রোগীরা কী অবস্থায় আছে তা খোঁজ নিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে জেলাকে লকডাউন করার জন্য আগেই প্রশাসনকে জানানো হয়েছে।

সিভিল সার্জন জানান, বিষয়টি নিশ্চিত হওয়ার পর আক্রান্তদের বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

এদিকে ঝিনাইদহ জেলায় করোনা রোগী শনাক্ত হলেও নিয়ন্ত্রণহীন অবস্থায় চলছে শহরের কাঁচা বাজার ও ছোট যানবাহন। বাজারগুলোতে স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্ব একবারেই মানা হচ্ছে না। গণপরিবহন বন্দ থাকলেও ছোট যানবাহনগুলো বেপরোয়াভাবে চলাচল করছে। সাত-আটজন যাত্রী নিয়ে চলাচল করছে ইজিবাইক। রিকশা-মোটরসাইকেলেও একাধিক যাত্রী বহন করা হচ্ছে। ফলে বাড়ছে দিন দিন স্বাস্থ্য ঝুঁকি। স্বাস্থ্য বিভাগের সুপারিশের পরও জেলাকে লকডাউন না করায় চরম ক্ষুব্ধ হয়ে উঠেছে এলাকাবাসী। তারা জানান, জীবন মরণের প্রশ্নে মানুষকে এভাবে ঝুঁকির মাঝে ঠেলে দেয়া ঠিক নয়। প্রশাসন কেন এ দিকটা নজর দিচ্ছে না তা আমাদের বোধগম্য নয়।

বিষয়টি নিয়ে সিভিল সার্জন অফিসের করোনা ইউনিটের চিকিৎসক ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ সাংবাদিকদের জানান, সারা দেশে যেভাবে করোনা রোগী শনাক্ত হচ্ছে তাতে আমাদেরও ঝুঁকি বাড়ছে। সামাজিক দূরত্ব বজায় না রাখলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। তাই এখনই সকলের উচিৎ ঘরে থাকা এবং স্বাস্থ্য বিধি মেনে চলা।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :