হবিগঞ্জে চিকিৎসকসহ আরও ২৫ জনের করোনা শনাক্ত

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০, ২০:০২

হবিগঞ্জে চিকিৎসক, হাসপাতাল ও প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ আরও ২৫ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে শনিবার একদিনেই ২০ জন এবং শুক্রবার রাতে আরও পাঁচজন শনাক্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

নতুন আক্রান্তদের ২০ জনই সদর উপজেলার বাসিন্দা। আক্রান্তদের একজন সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক, ১১ জন কর্মকর্তা কর্মচারী ও জেলা প্রশানের চারজন কর্মকর্তা-কর্মচারীসহ সদর উপজেলার ২০ জন, চুনারুঘাটে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক ও একজন স্বাস্থ্যকর্মীসহ চারজন এবং লাখাইয়ে একজন রয়েছেন। আক্রান্তদের ছয়জন মহিলা এবং বাকিরা পুরুষ। জেলায় এ নিয়ে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪৬ জন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল জানান, শনিবার নতুন আক্রান্তদের মধ্যে ১১ জন সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক ও স্টাফ এবং চারজন প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। জেলায় এবারই সর্বোচ্চ আক্রান্ত শনাক্ত হয়েছেন একদিনে।

হবিগঞ্জের সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, সদর আধুনিক হাসপাতাল থেকে মঙ্গলবার আইইডিসিআর এ ৪৪ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়। শনিবার বিকালে রিপোর্ট এসেছে ৩৪ জনের। এর মধ্যে ২০ জনের রিপোর্ট পজেটিভ আসে। তাদের মধ্যে একজন সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক ও একজন অ্যাম্বুলেন্স চালক রয়েছেন। তাদের ১৫ জন পুরুষ ও পাঁচজন নারী। এছাড়া শুক্রবার রাতে সিলেট ল্যাব থেকে আরও পাঁচজন আক্রান্ত হওয়ার তথ্য জানানো হয়। তাদের মধ্যে চুনারুঘাটের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক ও একজন স্বাস্থ্যকর্মীসহ চারজন এবং লাখাইয়ে একজন।

তাদেরকে সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। হবিগঞ্জ জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৪৬ জন, যা সিলেট বিভাগে সবচেয়ে বেশি।

এদিকে হঠাৎ জেলায় করোনা আক্রান্তের হার বাড়তে শুরু করেছে। কিন্তু এরপরও অনেকেই অবাধে ঘোরাফেরা করছেন। বিশেষ করে শহরের চৌধুরী বাজারসহ কয়েকটি বাজার এবং প্রধান সড়কে মানুষের চলাচল অনিয়ন্ত্রিত। পুলিশ বার বার ধাওয়া দিয়েও মানুষ ঠেকাতে পাড়ছে না। পুলিশ চলে গেলেই মানুষ বেরিয়ে পড়ে।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :