ফরিদপুরে আইসোলেশনে থাকা দুই নারীর মৃত্যু

প্রকাশ | ২৫ এপ্রিল ২০২০, ২১:২২

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে ফরিদপুরে মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই দুই নারী। বেলা পৌনে ১২টার দিকে মারা যান শান্তা ইসলাম (১৭) নামে এক তরুণী। তিনি ফরিদপুরের সালথা উপজেলার আটঘর ইউনিয়নের সাড়–কদিয়া গ্রামের সিরাজউদ্দিন মেখের মেয়ে। দুপুর সাড়ে ১২টার দিকে মারা যান রেহানা খাতুন (৩০) তিনি চরভদ্রাসন সদর ইউনিয়নের শহীদ হোসেনের স্ত্রী।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই দুই নারী গত শুক্রবার একজন সকালে ও একজন রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি হন। শনিবার সকালে করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য দুজনের শরীর থেকে প্রয়োজনীয় উপাত্ত সংগ্রহ করা হয়।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান বলেন, ওই দুই নারীর মধ্যে একজনের আগে থেকেই পরীক্ষা করা ছিল। তার করোনাভাইরাসের জীবাণু ছিল না। শনিবার সকালে তাদের দুজনের উপাত্ত সংগ্রহ করা হয়েছে।

পরিচালক বলেন, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ চালু রয়েছে। ওই দুই রোগীর শ্বাসকষ্ট বেশি ছিল না, তাই রাতে তাদের আইসিইউতে স্থানান্তর করা হয়নি। শনিবার সকালে তীব্র শ্বাসকষ্টের কারণে মারা যান ‍দুজন।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/কেএম)