নগরকান্দায় ইউপি সদস্যের ঝুলন্ত লাশ, বিক্ষোভ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০, ২১:২৯

ফরিদপুরের নগরকান্দার কাইচাইল ইউনিয়নের ইউপি সদস্য জাহাঙ্গির হোসেন মাতুব্বরের (৫৫) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বিচারের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে এলাকাবাসী। শনিবার সকালে সাড়ে বাড়ি সংলগ্ন একটি আম গাছে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে নগরকান্দা থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

এদিকে সহস্রাধিক বিক্ষুদ্ধ এলাকাবাসী বিকালে ন্যায় বিচারের দাবিতে ঢাকা-খুলনা মহাসড়কে আধাঘণ্টা মানববন্ধন করে। পরে মহসড়কটি অবরোধ করেন তারা। পরে ইউপি চেয়ারম্যান কবির হোসেন বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা।

জাহাঙ্গির হোসেন মাতুব্বর কাইচাইল ইউনিয়নের উত্তরকান্দী গ্রামের মৃত বিল্লাল মাতুব্বরের ছেলে। তিনি বিবাহিত এবং দুই ছেলের বাবা। জাহাঙ্গির হোসেন কাইচাইল ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ছিলেন।

জাহাঙ্গির মাতুব্বরের বড় ছেলে সাব্বির মাতুব্বর বলেন, রাত সাড়ে ১০টার দিকে ঘড়িতে অ্যালার্ম দিয়ে ঘুমাতে যান তিনি। এরপর রাত ৩টার দিকে সেহরি খাওয়ার জন্য উঠে দেখেন তার মা ঘরে শোয়া। কিন্তু বাবা নেই। এরপর প্রথমে ঘরের বাথরুমে তালাশ করে না পেয়ে বাইরের বাথরুমে খুঁজতে যেয়ে দেখেন বাড়ির পাশে পুকুর পাড়ে একটি আমগাছে তার বাবার লাশ গলায় রশি দেয়া অবস্থায় ঝুলছে।

এ ঘটনায় মৃতের ভাই লাবলু মাতুব্বর নগরকান্দা থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন।

এদিকে জাহাঙ্গির হোসেনের মৃত্যুর খবর জানাজানি হলে তার সমর্থকেরা রাতেই তার প্রতিপক্ষ নাসিম মাহমুদ, তারা মিয়া, সুরুজ মিয়া, বালা মাতুব্বর, ফারুক মাতুব্বর, জয়গুন বেগম, রেজাউল মাতুব্বর ও মহি মিয়ার বাড়িতে হামলা চালায়। এ সময় তারা ভাংচুর ও লুটপাট করে বলে অভিযোগ করা হয়।

প্রতিপক্ষের হামলার শিকার নাসিম মাহমুদ বলেন, হামলাকারীরা তার প্রায় ১০ লাখ টাকার মালামাল ক্ষতিসাধন ও লুটপাট করেছে।

কাইচাইল ইউনিয়নের ইউপি চেয়ারম্যান কবির হোসেন বলেন, সম্প্রতি করোনাভাইরাসের কারণে সরকারের দেয়া খাদ্যবান্ধব কর্মসূচির চাহিদাপত্রে জাহাঙ্গির হোসেন নিজের দুই ভাই, ভাইয়ের স্ত্রী ও ছেলেদের নাম সুবিধাভোগীদের তালিকায় অন্তর্ভুক্ত করেন। যদিও ওই তালিকা অনুযায়ী তিনি কোনো চাল উত্তোলন করেননি।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, প্রাথমিক তদন্তে এটি আত্মহত্যা বলে ধারনা করা যাচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের ভাই লাবলু মাতুব্বর একটি অপমৃত্যুর মামলা করেছেন। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :