যেসব মানুষদের সঙ্গে সম্পর্ক করা উচিত নয়

প্রকাশ | ২৬ এপ্রিল ২০২০, ১০:৫৪ | আপডেট: ২৬ এপ্রিল ২০২০, ১৩:১৮

ঢাকা টাইমস ডেস্ক

কারো সঙ্গে সম্পর্কে জড়ালে প্রথমদিকে সবকিছুই অনেক ভালো লাগে। কথা বলা, বেড়াতে যাওয়া, মজা করা সবই খুব সুন্দর মনে হয়। কিন্তু কিছুদিন যেতে না যেতেই সেই সম্পর্কের শেষে পৌঁছে যান তারা। এর পেছনে অন্যতম কারণ হলো সম্পর্কের মানুষটি বাছতে ভুল করা।

চলুন জেনে নিই কেমন ধরনের মানুষের সঙ্গে সম্পর্কে জড়ানো উচিত নয়-

# যে ব্যক্তি এখনও পুরনো সম্পর্ক থেকে বেরিয়ে আসতে পারেননি, তার সঙ্গে কখনোই সম্পর্ক করবেন না। কারণ ইনি আপনাকে সব সময় আগের জনের সঙ্গে তুলনা করবেন। এর ফলে কষ্ট পাবেন আপনি। এবং সম্পর্ক বেশিদিন টিকে থাকবে না।

#  অস্বচ্ছ মানুষের সঙ্গে সম্পর্কে জড়াবেন না ভুলেও। এই ধরনের মানুষেরা মুখে এক এর ভেতর আর এক রকমের হন। যে ধরনের মানুষ ভেবে আপনার তাকে ভালো লেগেছে, পরে দেখবেন যে তিনি একেবারেই সেরকম নন।

# যারা সারাদিন বসে বড় বড় কথা বলে কিন্তু কাজের কাজ কিছু করেন না, এমন মানুষের সঙ্গে জীবন জড়ালে কষ্ট ছাড়া আর কিছু পাবেন না।

# নিজেকে নিয়েই ব্যস্ত এমন মানুষের সঙ্গে সম্পর্কে না জড়ানোই ভালো। স্বার্থপর মানুষ নিজেকে ছাড়া আর কিছু ভাবতে পারে না। এমনকি আপনাকেও দরকারে ব্যবহার করতে পারে।

# নিজের ভুল যারা স্বীকার করতে জানে না, তাদের সঙ্গে প্রেমের সম্পর্ক এড়িয়ে যাওয়াই ভালো। সব সময়ে নিজের ভুল যারা অন্যের ঘাড়ে চাপিয়ে দেন, তারা মানুষ হিসেবে খুব একটা ভালো হন না।

# আপনার জন্য যার সময়ই নেই, তার সঙ্গে কী করে প্রেম করবেন আপনি? সিনেমা দেখতে গিয়ে আপনাকে যদি সব সময় অপেক্ষা করতে হয়, বা আপনাকে সময় দিয়ে যদি তিনি আসতে ভুলেই যান, তাহলে এই মানুষকেও আপনার ভুলে যাওয়া ভালো।

ঢাকা টাইমস/২৬এপ্রিল/একে