তাড়াশে সেই পরিবার পরিকল্পনা কর্মকর্তা করোনায় আক্রান্ত নন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ এপ্রিল ২০২০, ১৪:৫৯ | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২০, ১৪:৫১

করোনা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করা সিরাজগঞ্জের তাড়াশের সেই পরিবার পরিকল্পনা পরিদর্শক রাশিদুল ইসলাম করোনাভাইরাসে আক্রান্ত নন। বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল উদ্দিন শোভন নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২০ এপ্রিল তাড়াশ পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শক রাশিদুল ইসলাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে ফোন করে জানান, বগুড়া মেডিকেলে তার নমুনা পরীক্ষার পর তা ঢাকায় পাঠানো হয়। সেখান থেকে ২০ এপ্রিল আসা রিপোর্টে তার করোনা পজেটিভ এসেছে। ওইদিন বিষয়টি নিয়ে তিনি মোবাইল ফোনে একেক সময় একেক জনকে বিভিন্ন তথ্য দিয়ে চরমভাবে বিভ্রান্ত সৃষ্টি করতে থাকেন। উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকেও এ নিয়ে নাজেহাল করেন তিনি।

এদিকে তার করোনায় আক্রান্তের খবরটি ছড়িয়ে পড়লে উপজেলার মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। তাই বিষয়টি নিশ্চিত হতে ওইদিনই উপজেলা স্বাস্থ্য বিভাগের চার সদস্যের একটি মেডিকেল টিম রাশিদুলের শরীরের নমুনা আবারো সংগ্রহ করে। এ ঘটনায় ওইদিনই উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান স্বাস্থ্য বিভাগের চিঠির প্রেক্ষিতে ওই বাড়িটি লকডাউন করেন।

নমুনা সংগ্রহের পাঁচ দিন পর শনিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক ল্যাবে পরীক্ষিত তার নমুনার রিপোর্টে করোনা নেগেটিভ আসে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল উদ্দিন শোভন বলেন, ‘আগামী সোমবার অথবা মঙ্গলবার স্বাস্থ্য বিভাগের একটি সভা হোয়ার কথা। সে সভায় করোনা নিয়ে আতঙ্ক সৃষ্টি করায় পরিবার পরিকল্পনা পরিদর্শক রাশিদুল ইসলামের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া যায় তা সিদ্ধান্ত হবে।’

ঢাকাটাইমস/২৬এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :