করোনা চিকিৎসায় সারাদেশে এনআরবিসি ব্যাংকের সুরক্ষা সামগ্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২০, ২১:৩২

করোনাভাইরাস সংক্রমণরোধে দেশব্যাপী কোভিড-১৯ বা করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসায় নিবেদিত হাসপাতালগুলোতে নিয়োজিত চিকিৎসক ও সেবাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) সরবরাহের পদক্ষেপ নিয়েছে এনআরবিসি ব্যাংক লিমিটেড। করোনাভাইরাস ক্রান্তিকালে বিদ্যমান এই জরুরি অবস্থায় সরকারের পাশাপাশি জনস্বার্থে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ পদক্ষেপ নেয় ব্যাকটি।

ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকসহ ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও পিরোজপুরের ২৩টি হাসপাতালে নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী দেয়া হয়েছে। এছাড়াও ব্যাংকের পক্ষ থেকে পিপিই দেয়া হয়েছে বেসরকারি টিভি চ্যানেল ডিবিসি ও বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে।

বিতরণের অব্যাহত ধারায় সুরক্ষা সামগ্রী হিসেবে এই পর্যন্ত সর্বোমোট প্রায় পাঁচ হাজার পিপিই, পাঁচ হাজার সার্জিক্যাল মাস্ক, এক হাজার কেএন-৯৫ মাস্ক, ৮০০টি বিশেষ চশমা ও দেড় হাজার হেডশিল্ড সরবরাহ করা হয়েছে। ভবিষ্যতেও এনআরবিসি ব্যাংক লিমিটেড এই সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রাখবে বলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সুরক্ষা সামগ্রী বিতরণ ছাড়াও এই দুর্যোগ মুহূর্তে দেশের জনস্বার্থে ইতোপূর্বে এনআরবিসি ব্যাংক লিমিটেড দেশ ও বিদেশের স্বনামধন্য ও বিশেষ অভিজ্ঞতা সম্পন্ন চিকিৎসকদের সমন্বয়ে একটি হেলথ ডেস্ক চালু করেছে। এই হেলথ ডেস্ক থেকে এই বিশেষজ্ঞ টিমের তত্ত্বাবধানে করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সর্বাত্মক পরামর্শ প্রদান ও আক্রান্তদের বিশেষ করণীয় সংক্রান্ত তথ্য সহায়তা ছাড়াও স্বাস্থ্য সেবা ও চিকিৎসা বিষয়ক যেকোন পরামর্শ দেয়া হয়।

দেশের যেকোন প্রান্ত থেকে সমাজের সব শ্রেণির মানুষ ১৬৪১৩ ও ০৯৬১২৩১৬৪১৩ নম্বরে ফোন করে বিনা খরচে এই সেবা নিতে পারবেন।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :