চাল চুরির মামলায় অবশেষে ধরা ডিলার

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০২০, ০৯:৫৩ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২০, ০৯:৩৫

হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকার চাল চুরির পলাতক আসামি ডিলার আশরাফ আলীকে নড়াইলের লোহাগড়া উপজেলার আড়িয়াড়া এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লোহাগড়া থানার এসআই মিলটন কুমার দেবদাসের নেতৃত্বে রবিবার দিবাগত রাত দেড়টার দিকে তাকে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। আশরাফ জয়পুর ইউনিয়নের হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকার চালের ডিলার এবং আড়িয়াড়া গ্রামের হেমায়েত শেখের ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা থানার সেকেন্ড অফিসার এসআই মিলটন কুমার দেবদাস জানান, ১০ টাকা কেজি দরের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ গত ১৬ এপ্রিল রাতে ডিলার আশরাফ আলীর নামে লোহাগড়া থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। এর আগের দিন দুপুরে লোহাগড়ার মরিচপাশা মরণমোড়ের দোকান থেকে আশরাফ পাশের বাবরা গ্রামের ভ্যানচালক শহিদ খাঁর কাছে ৫০ কেজি চাল দেড় হাজার টাকায় বিক্রি করেন। এই চাল শহিদ পাশের আড়পাড়া গ্রামের জবদুল জমাদ্দার ও রজিবর শেখের কাছে অধিক লাভে বিক্রি করেন।

এ ঘটনায় ১৬ এপ্রিল রাত ৮টার দিকে অভিযান চালিয়ে শহিদ, জবদুল ও রজিবর শেখকে আটকসহ ওই ৫০ কেজি চাল জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লোহাগড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাখী ব্যানার্জি তাদের কারাদণ্ড ও জরিমানা করেন। এর মধ্যে শহিদকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড এবং রজিবর ও জবদুলকে আড়াই হাজার টাকা করে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ডিলার আশরাফ আলী কৌশলে পালিয়ে যায়। অবশেষে রবিবার রাতে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

ঢাকাটাইমস/২৭এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :