সাড়ে পাঁচ লাখে নতুন গাড়ি

প্রকাশ | ২৭ এপ্রিল ২০২০, ১২:০৬

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস

মাত্র সাড়ে পাঁচ লাখ রুপিতে ভারতে বিক্রি হচ্ছে নতুন গাড়ি। এই গাড়ি বাজারে এনেছে মাহিন্দ্রা। মডেল মাহিন্দা কেইভি১০০নেক্সট। কয়েকটি ভার্সনে এই গাড়ি বাজারে বিক্রি শুরু হয়েছে। এন্ট্রি লেভেলের ভার্সনের দাম ৫ লাখ ৫৪ হাজার রুপি। ফ্লাগশিপ ভার্সনের দাম ৭ লাখ ১৫ হাজার রুপি। 

গাড়িটিতে ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। মাহিন্দ্রার এই গাড়ির ইঞ্জিন বিএস৬ মানের।  

হিন্দা কেইভি১০০নেক্সট মডেলের গাড়িতে ১.২ লিটারের তিন সিলিন্ডারের পেট্রল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিনে সর্বোচ্চ ৮২বিএইচপি শক্তি এবং ১১৫ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। সঙ্গে থাকছে ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। এছাড়াও ভারতে ইলেকট্রিক ভেরিয়েন্টে বিক্রি হচ্ছে মাহিন্দ্রা কেইউভি ১০০।

গাড়িটি ৫ ও ৬ জন বসতে পারে এমন আসনের। এতে থাকছে ডুয়েল চেম্বার হেডল্যাম্প। সঙ্গে রয়েছে এলইডি ডিআরএল। এই গাড়িতে ১৫ ইঞ্চি অ্যালয় হুল ব্যবহার হয়েছে। থাকছে ডুয়াল টোন ফিনিশ।

এই গাড়ির কেবিনে থাকছে ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। গাড়ির পিছনে থাকছে পার্কিং ক্যামেরা। চাবি ছাড়াই এই গাড়ি আনলক করা যাবে। গাড়ির পাওয়ার স্টিয়ারিংয়ের পজিশন পরিবর্তন করা যাবে। সুরক্ষার জন্য এই গাড়িতে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ ও ইবিডি, রিয়ার পার্কিং সেন্সর ও হাই স্পিড অ্যালার্ট।

বাংলাদেশে এই গাড়ি পাওয়া যাবে কি না সে সম্পর্কে কিছু জানায়নি মাহিন্দ্রা।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এজেড)