গোপালগঞ্জে কৃষকদের ধান কেটে দিচ্ছে কৃষকলীগসহ বিভিন্ন সংগঠন

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
| আপডেট : ২৭ এপ্রিল ২০২০, ১৬:০১ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২০, ১৫:৫৮

গোপালগঞ্জে কৃষকদের ধান কেটে দিচ্ছেন কৃষকলীগসহ স্থানীয় বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন। সোমবার সকালে সদর উপজেলার মালেঙ্গা গ্রামের কৃষক সুজন মোল্লার জমির ধান কেটে দিয়েছে কেন্দ্রীয় কৃষকলীগের সিনিয়র সহসভাপতি শরীফ আশরাফ আলির নেতৃত্বে ৬০ সদস্যের একটি দল। সুজন মোল্লার তিন বিঘা জমির ধান কেটে দেয় এ দলটি।

করোনা পরিস্থিতিতে শ্রমিক স্বল্পতার এ সময়ে ধান কেটে দেয়ায় কৃষকলীগকে ধন্যবাদ জানান কৃষকরা।

কৃষক সুজন জানান, ‘এই দুঃসময়ে কৃষকলীগ এগিয়ে এসে আমার জমির ধান কেটে দিয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।’

জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বিশ্বাস জানান, করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে বাইরের জেলা থেকে কোনো শ্রমিক আসেনি। এ কারণে বেকায়দায় পড়েছে জেলার ধান চাষীরা। তাই কৃষকলীগ তাদের ধান কাটার কাজে সাহায্য করছে।

তিনি আরও জানান, জেলার যেসব কৃষক ধান কাটা নিয়ে সমস্যায় পড়বে তারা আমাদের জানালে কৃষকলীগের সদস্যরা গিয়ে তাদের ধান কেটে বাড়িতে পৌঁছে দেবে। যতদিন কৃষকের ধান ঘরে না উঠবে ততদিন তারা মাঠে থেকে কাজ করবে।

এসময় উপস্থিত ছিলেন- জেলা কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু লাইস মোল্লা, সহসভাপতি শামসুল আলম, উলপুর ইউপি চেয়ারম্যান কামরুল হাসান বাবুল, সদর উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক মাসুম আলি খান, পৌর কৃষকলীগের আহ্বায়ক রেফাউল ইসলামসহ জেলা ও উপজেলা কৃষকলীগের নেতারা।

এদিকে একইদিন সদর উপজেরার জালালাবাদ ইউনিয়নে চেয়ারম্যান সুপারুল আলমের নেতৃত্বে তার ইউনিয়নের মেম্বারদের নিয়ে গড়ে তোলা ২০ সদস্যের একটি দল নিজ এলাকার কৃষকদের ধান কেটে দিয়েছে। এ কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান খান।

ঢাকাটাইমস/২৭এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :