জেলেদের চালসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক

প্রকাশ | ২৭ এপ্রিল ২০২০, ১৬:১৫

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নে রবিবার সকালে জেলেদের জন্য বরাদ্দ চাল বিতরণে অনিয়মের অভিযোগে একজন ইউনিয়ন পরিষদের সদস্যকে আটক করেছে পুলিশ। কুচাইপট্টি ইউনিয়নের ০৩নং ওয়ার্ডের সদস্য মোফাচ্ছের বেপারী গোসাইরহাট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক। এসময় বেচে যাওয়া ৫৩ বস্তা চাল উদ্ধার করা হয়।

গোসাইরহাট থানা পুলিশ, মৎস অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি, আলাওলপুর, কোদালপুর এই তিনটি ইউনিয়নে আজ মৎসজীবীদের  ভিজিএফ চাল বিতরণের কথা ছিল। কুচাইপট্টি ইউনিয়নের ৬৯২জন মৎসজীবীদের মাঝে ৪০ কেজি করে ২৭ টন ৬৮০ কেজি বরাদ্দ ছিল। স্থানীয় মৎসজীবীদের অভিযোগে উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হুসাইন গোসাইরহাট থানা পুলিশ নিয়ে উপস্থিত হয়ে মৎস্যজীবীদের প্রায় প্রত্যেককে দেয়া চাল মেপে ৩৫ কেজি করে পান। অভিযোগের সত্যতা পেয়ে কুচাইপট্টি ইউনিয়নের ০৩ নং ওয়ার্ডের সদস্য মো. মোফাচ্ছের বেপারীকে আটক করে পুলিশ।

মৎসজীবী জাহাঙ্গীর সিকদার জানান, শুধু কুচাইপট্টি ইউনিয়নেই ৩০০০ কার্ডধারী মৎসজীবী রয়েছে। এরমধ্যে ৬৯২ জন উপকারভোগী বাছাই করা হয়েছে। এই উপকারভোগী বাছাইয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্যরা কার্ড প্রতি ১০০ টাকা করে উৎকোচ গ্রহণ করে থাকেন। প্রকৃত মৎসজীবীদের বাদ দিয়ে অন্যদের মাঝে চাল বিতরণ করায় সুবিধাভোগীরা ক্ষোভ প্রকাশ করেন।

কুচাইপট্টি ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপনের সাথে মুঠোফোনে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

স্বেচ্ছাসেবক লীগ গোসাইরহাট থানা শাখার সভাপতি মো. টিপু কোতয়াল বলেন, কোন অপকর্মের দায় সংগঠন নেবে না। ঘটনাটি শুনে তিনসদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে প্রমাণিত হলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোহেব আলী বলেন, বেঁচে যাওয়া ৫৩ বস্তা চাল জব্দ করা হয়েছে, মোফাচ্ছের বেপারী নামে একজন ইউপি সদস্যকে আটক করা হয়েছে।

গোসাইরহাটের উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হুসাইন বলেন, অভিযোগের সত্যতা পেয়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এলএ)