জয়পুরহাট করোনা ঝুঁকি নিয়েই ব্যাংকে ভিড়

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২০, ২১:০৩

করোনার ঝুঁকি মাথায় নিয়েই জয়পুরহাটের কালাইয়ে ব্যাংকের সামনে ভিড় করে টাকা তোলেন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা ভোগীরা। সোমবার কালাই অগ্রণী ব্যাংকের সামনে সকাল থেকে দুপুর পর্যন্ত এই চিত্র দেখা যায়।

উপজেলার আহম্মেদাদ ইউনিয়নের বিভিন্ন গ্রামের বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীরা ভাতার টাকা উঠানোর জন্য সকাল থেকেই কালাই অগ্রণী ব্যাংকের সামনে উপস্থিত হন। করোনার ঝুঁকি নিয়েই ভিড়ের মধ্যে গাদাগাদি করে টাকা উঠান অনেকেই।

এলাকাবাসীর হুঁশিয়ারি, ভাতার টাকা উঠানোর ঘটনায় জনসমাগমকে কেন্দ্র করে এলাকায় করোনাভাইরাস বিস্তার হলে, সে দায় কালাই অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষকেই নিতে হবে।

কালাই অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপক এএইচএম রবিউল আলমের দাবি, তারা কোনোভাবেই ভাতার টাকা বিতরণের কথা প্রচার করেননি। বিভিন্ন ভাতা সুবিধাভোগীরা স্বতঃপ্রণোদিত হয়েই ব্যাংকের সামনে উপস্থিত হন। এই পরিস্থিতিতে সেবার মানসিকতায় এবং গরীব মানুষের আর্থিক কষ্ট ও হয়রানির কথা বিবেচনায় নিয়ে টাকা বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়। তবে ব্যাংকের ভিতরে নয়, বাইরের রাস্তায় সামাজিক দূরত্ব বজায় রেখে এ অর্থ বিতরণ কাজ শুরু করা হয়। কিন্তু বয়স্ক মানুষ সেই নির্দেশনা না মানায়, পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যায়নি।

কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন বলেন, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে । করোনার ঝুঁকি নিয়েই ভিড়ের মধ্যে গাদাগাদি করে টাকা উঠানোর বিষয়টি দুঃখজনক । তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে ।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :