নওগাঁয় অসহায়দের পাশে সামাজিক সংগঠন

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২০, ২১:৩৪

করোনাভাইরাসের দুর্যোগে ঘরবন্দি কর্মহীন অসহায় পরিবারের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘ত্রিশূল-সোপার্যিত কৃষ্টির নীত’ । নওগাঁ জেলার নিয়ামতপুর, পোরশা ও সাপাহার উপজেলাতে লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠী, বেকার, দুস্থ ও দরিদ্র মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী, সাবান ও মাস্ক পৌঁছে দেন সংগঠনের কর্মীরা।

এই কর্মসূচির সার্বিক সহায়তায় আছেন ত্রিশুল-সোপার্জিত কৃষ্টির নীত সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক প্রকৌশলী তৃণা মজুমদার। তার বিশেষ উদ্যোগে শুধু খাদ্য সহায়তাই নয়, পাশাপশি সংগঠনটির কর্মীরা মাস্ক তৈরির কার্যক্রম ইতোমধ্যেই শুরু করেছেন এবং বিতরণও চলছে।

তৃণা মজুমদার বলেন, নিজ সংস্কৃতি নিয়ে চর্চা করার পাশাপাশি সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রাখাও আমাদের সংগঠনের ব্রত। মহামারীর এই সময়ে কর্মহীন মানুষের জন্য আমাদের এ ক্ষুদ্র সহায়তা অসহায় মানুষের জন্য বড় কিছু হতে পারে।

যেহেতু বাসা থেকে কেউ বের হতে পারছে না। তাই আমরা প্রস্তুতকৃত তালিকা থেকে নির্দিষ্ট বাড়ি বাড়ি গিয়ে সহায়তা দিয়েছি। সবাইকে সবার জায়গা থেকে এই ক্রান্তিকালে মানবিক কারণে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান করছি। মানবতার কাজে নিজেকে নিয়োজিত রাখুন।

তিনি বলেন, সরকার যথেষ্ট করছে। এর পাশাপাশি আমারাও নিজ নিজ যায়গা থেকে সাধ্য মতো সহযোগিতা করলে হয়তো এই সংকট আমরা খুব সহজেই পার করতে পারবো। ঘরে থাকুন, নিরাপদ থাকুন।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল তৃণা মজুমদারের নির্দেশনায় সাপাহার সদরে সৃষ্টি একাডেমি রেসিডেন্সিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক ইসফাত জেরিন মিনার সার্বিক তত্বাবধায়নে ফেস মাস্ক তৈরি প্রক্রিয়া শুরু করা হয়। এই কার্যক্রম অব্যাহত রয়েছে। তৃণা মজুমদারের নির্দেশনায় খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করছে ত্রিশূল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য নিশান, নির্মল মার্ডী, শ্যামল হাঁসদা সুভাষ চঁড়ে, মাহাদি পায়েল, বিশাল মজুমদারসহ নওগাঁ নিয়ামতপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম ও সাপাহার আদিবাসী নেতা ভুট্টু পাহান।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :