দানের বিনিময়ে ঘর, প্রস্তাব ফিরিয়ে দিলেন সেই রিকশাচালক

প্রকাশ | ২৭ এপ্রিল ২০২০, ২১:৪১ | আপডেট: ২৭ এপ্রিল ২০২০, ২১:৪২

মাসুদ পারভেজ, কাপাসিয়া (গাজীপুর)

ঘর বানানোর স্বপ্ন নিয়ে বিগত ১৫ বছর ধরে জমানো টাকায় করোনায় ঘরবন্দি ১২০ জন হতদরিদ্র পরিবারের মাঝে রাতের আঁধারে খাদ্যসামগ্রী বিতরণ করেন কাপাসিয়ার টোকের সুলতানপুর গ্রামের রিকশাচালক সোহরাব উদ্দীন। বিভিন্ন গণমাধ্যমে সোহরাবের এ মহানুভবতা নিয়ে সংবাদ প্রকাশের পর এ বিষয়টি নজরে আসে কাপাসিয়া উপজেলা প্রশাসনের।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ইসমত আরা ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খান রিকশাচালক সোহরাব উদ্দীনকে একটি ঘর তৈরি করে দিতে চেয়েছিলেন। সে লক্ষ্যে সোমবার সকালে সোহরাবকে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে ডেকে পাঠানো হয়। তিনি উপজেলা অফিসে আসেন। প্রশাসনের পক্ষ থেকে তাকে একটি বাড়ি করে দেয়ার প্রস্তাবের কথা শুনে তিনি সবিনয়ে বাড়ি তৈরির প্রস্তাব ফিরিয়ে দেন।

এ সময় তিনি বলেল, কোন কিছু পাওয়ার আশায় আমি অসহায় মানুষকে দান করিনি। আমি আমার দানের বিনিময়ে কিছুই চাই না। আমার কোন চাওয়া-পাওয়া নেই।

তিনি কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ইসমত আরা ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খানের কাছে অনুরোধ করে বলেন, যদি পারেন, আমার গ্রামের হাজী নান্নু মিয়ার পুকুরপাড় থেকে কয়রার বিল পর্যন্ত রাস্তাটি করে দিয়েন। তাহলে আমি খুশি হব এবং এলাকার মানুষ আজীবন কৃতজ্ঞ থাকবে।

রিকশাচালক সোহরাবের এ মহানুভবতার বিষয়টি টক অব দ্যা কাপাসিয়ায় পরিণত হয়েছে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এলএ)