আরও এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর করোনা পজেটিভ

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ এপ্রিল ২০২০, ১৫:১৩ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০, ১৪:৫৯

যশোরের বাঘারপাড়ায় আরও এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। তিনি খুলনা বিএল বিশ্ববিদ্যালয় কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শেষ বর্ষের ছাত্র এবং পৌরসভার মহিরণ স্বর্ণপট্টি এলাকার বাসিন্দা। মঙ্গলবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টার তার করোনা আক্রান্তের বিষয়টি জানায়।

এর আগে গত ২৬ এপ্রিল প্রথম এ উপজেলার পশ্চিমা গ্রামের বাসিন্দা ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, গত ২৫ এপ্রিল জ্বর ও সর্দি-কাশি নিয়ে হাসপাতালে যান ওই শিক্ষার্থী। ২৬ এপ্রিল তার নমুনাসহ সন্দেহভাজন আরও চারটি নমুনা পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়। এর মধ্যে ওই শিক্ষার্থীর শরীরেই করোনা পজেটিভ আসে। তাকে বাড়িতেই চিকিৎসা দেওয়া হবে।

এদিকে মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে ওই শিক্ষার্থীর বাড়ি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া আফরোজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরিফুল ইসলাম এবং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আল-মামুন।

এসময় ওই শিক্ষার্থীসহ তার বাড়ির অন্যদের ১৪ দিন ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়। সেইসঙ্গে তার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন ঘোষণা করা বাড়িগুলোর সদস্যদের নমুনা পরীক্ষার নির্দেশ দেওয়া হয়েছে।

আক্রান্ত ওই শিক্ষার্থী জানান, গত ২১ এপ্রিল খুলনা থেকে বাড়িতে এসেছেন তিনি। এ পর্যন্ত একাধিকবার বাজারসদাই করাসহ এলাকায় অবাধে চলাফেরা করেছেন তিনি। এতে শঙ্কিত হয়ে পড়েছে এলাকার বাসিন্দারা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া আফরোজ জানান, আক্রান্ত ওই শিক্ষার্থীর বাড়ি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে মানুষ সচেতন না হলে ভয়াবহ অবস্থার সৃষ্টি হবে বলে আশঙ্কা তার।

ঢাকাটাইমস/২৮এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :