চাটমোহরে স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত

প্রকাশ | ২৮ এপ্রিল ২০২০, ১৭:২৯

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস

পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মী এবার করোনায় আক্রান্ত হয়েছেন। তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর তাকে হাসপাতালের কোয়ার্টারে আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া তার সংস্পর্শে আসা হাসপাতালের কোয়ার্টারে অবস্থানকারী এমন ১৮টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুয়াইবুর রহমান।

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী (এমটিইপিআই) করোনায় আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। তিনি করোনার নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। এর আগে গত ২৩ এপ্রিল নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

তিনি বলেন, করোনায় আক্রান্ত ওই স্বাস্থ্যকর্মীর বয়স ৫৩ বছর। তিনি হাসপাতালের কোয়ার্টারের মধ্যে বসবাস করতেন। রিপোর্ট পজিটিভ এলেও ওই স্বাস্থ্যকর্মীর করোনা আক্রান্তের কোনো লক্ষণ নেই। তারপরেও যেহেতু পজেটিভ এসেছে সে কারণে তাকে বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া যারা সংস্পর্শে এসেছেন তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। আর হাসপাতালে কোয়ার্টারের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

উপজেলা করোনা সেলের সভাপতি ও নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সীমিত আকারে স্বাস্থ্যসেবা দেয়ার জন্য বলা হয়েছে। অতি জরুরি প্রয়োজন ছাড়া হাসপাতালে না আসাই ভালো। ছোটখাটো সমস্যায় ফোনে চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে চিকিৎসা নিতে পারবেন রোগীরা। মানুষকে সচেতন করতে মাইকিং করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে উপজেলার বামনগ্রাম ও হান্ডিয়ালে দুই যুবকের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/কেএম)