কুমিল্লায় এক পরিবারের চার জন করোনায় আক্রান্ত

প্রকাশ | ২৮ এপ্রিল ২০২০, ২০:৪০

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লায় আরও পাঁচ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মঙ্গলবার নমুনা পরীক্ষায় জেলার মুরাদনগরে এক পরিবারের চার জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। বাকি একজন তিতাস উপজেলার। জেলা সিভিল সার্জন নিয়াতুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

মুরাদনগর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা নাজমুল আলম জানান,  উপজেলায় নতুন শনাক্ত চার জন হলেন- বাঙ্গরাবাজার থানার রামসচন্দ্রপুর ইউনিয়নের কাঠলিয়াকান্দা গ্রামের লিটন(৩৬), তার বাবা সিদ্দিকুর রহমান(৮৫), মা মনি বেগম(৭১) ও ছেলে সায়মুন(১৬)। এর আগে এ পরিবারের বিল্লাল হোসেন(৪০) নামে এক ব্যক্তির করোনা শনাক্ত হয়। তিনি নতুন আক্রান্ত সিদ্দিকুর রহমানের ছেলে।

তিনি আরও জানান, এই পরিবারের পাঁচ জনসহ উপজেলায় এ পর্যন্ত মোট  ছয় জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে উপজেলার দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্রামের মিজানুর রহমান(২৬) নামে একজন। গত শুক্রবার দুপুরে রিপোর্ট আসার পর তার ঘরটিকে আইসোলেশ হিসেবে নির্বাচিত করে বাড়িটিকে লকডাউন করে দেওয়া হয়। কিন্তু শুক্রবার রাতেই তিনি পালিয়ে যান। স্থানীয় পুলিশ প্রশাসন খুজেঁ বের করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে তিতাস উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সরফরাজ হোসেন খান জানান, এ উপজেলায় নতুন করে একজন করোনা রোগী শনাক্ত হয়। তিনি মজিদপুর ইউনিয়নের সাহাবৃদ্ধি গ্রামের রিয়াজ (২৬)। এর আগে করোনায় আক্রান্ত হয়ে ঢাকা মহাখালীতে তার বাবা আবদুল খালেকের মৃত্যু হয়। এ নিয়ে এ উপজেলায় মোট ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।  এর মধ্যে দুইজন সুস্থ হয়েছেন। সুস্থতার পথে আরও চারজন।

ঢাকাটাইমস/২৮এপ্রিল/পিএল