আড়াই লাখ মানুষকে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ দিয়েছে রেড ক্রিসেন্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০, ২১:১৪

করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সারাদেশের ২ লাখ ৫৬ হাজার ১৭টি পরিবার ও ব্যক্তির মাঝে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

এছাড়া সংস্থাটি কক্সবাজার জেলায় রোহিঙ্গা শরণার্থীদের রিলিফ অপারেশন প্রোগ্রামের আওতায় বিভিন্ন ক্যাম্পে বসবাসরত ৯০ হাজার ৯১৮ জন পরিবারের মাঝে প্রি মুনসুন কিট বিতরণ করেছে।

সংস্থাটি জানাচ্ছে, কোভিড-১৯ এর প্রভাবে ক্ষতিগ্রস্তদের মনোসামাজিক সহায়তা প্রদানে রমজান মাসেও রেড ক্রিসেন্ট মনোসামজিক সহায়তা সেল এর কার্যক্রম চালু রয়েছে। তবে সময়সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে।

রবি থেকে বৃহস্পতিবার ০১৮১১৪৫৮৫৪১ ও ০১৮১১৪৫৮৫৪২ (সকাল ৯ টা থেকে বিকাল ৩: ৩০ মিনিট পর্যন্ত) এই দুটি নম্বরে ফোন করে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে পরামর্শ ও প্রয়োজনীয় চিকিৎসাসেবা গ্রহণ করা যাবে।

মনোসামাজিক সহায়তা সেলের দায়িত্বরতরা জানান, প্রতিদিনই বিভিন্ন ব্যক্তি দেশের বিভিন্ন স্থান থেকে ফোন কলের মাধ্যমে চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করছেন। এছাড়াও সোসাইটির নিয়মিত হটলাইন নম্বর ০১৮১১৪৫৮৫২৪ সপ্তাহের প্রতিদিনই চালু রয়েছে।

এদিকে করোনা সংক্রমণ থেকে দেশের জনগণকে মুক্ত রাখতে জীবাণুনাশক স্প্রে করা, নিয়মিত হাত ধোয়ার অভ্যাস গড়া ও সামাজিক দূরত্ব বজায় রাখার অভ্যাস গড়া তোলাসহ জনসচেতনতা বৃদ্ধিমূলক নানা কর্মসূচি বাস্তবায়ন অব্যাহত রেখেছে সংস্থাটি।

অন্যদিকে সোসাইটির গৃহিত কোভিড-১৯ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে ঢাকা, চট্রগ্রাম ও সবকয়টি বিভাগীয় শহর ও জেলাসমূহে বসবাসরত জনগণের মাঝে জনসচেতনতা বৃদ্ধিতে সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ, হাত ধোয়া ও সামাজিক দুরত্ব বজায় রাখতে উদ্বুদ্ধকরণ ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সহায়তা (ফুড পার্সেল) বিতরণসহ সোসাইটির নানা কার্যক্রম চলমান রয়েছে।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ট্রেনে ঈদযাত্রা: ৮ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

ঢাকায় কর দিয়ে ২৬৮০ বিয়ে 

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

এই বিভাগের সব খবর

শিরোনাম :