ঝিনাইদহে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০, ২৩:২৩

ঝিনাইদহে ত্রাণের দাবিতে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ঝিনুকমালা আবাসন প্রকল্পের বাসিন্দারা। তাদের দাবি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে এম নজরুল ইসলাম তাদের কোনো খোঁজখবর রাখেন না। খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন ওই আবাসনের হতহদরিদ্র মানুষগুলো।

এ নিয়ে মঙ্গলবার সকালে তারা উপজেলা নির্বাহী অফিসারের কাছে যান। নির্বাহী অফিসারের বক্তব্যে তারা সন্তুষ্ট হতে না পেরে সেখান থেকে ফিরে শহরের পায়রা চত্বর ও পরে ঝিনুকমালা আবাসন প্রকল্পের সামনে ঝিনাইদহ-কুষ্টিয়া মসহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। প্রায় দুই ঘণ্টা অবরোধ করে রাখার পর খবর পেয়ে জেলা প্রশাসক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন এবং তাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ঝিনাইদহ সদর উপজেলার পাগলাকানাই ইউনিয়ন পরিষদের অধীনে ঝিনুকমালা আবাসন প্রকল্প। এই আবাসনে ২৩০টি পরিবারের বসবাস। তাদের ইউনিয়নের চেয়ারম্যান সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি কে এম নজরুল ইসলাম। তিনি তাদের আবাসনে কোনো দিন যান না। এমনকি করোনা পরিস্থিতির মধ্যেও চেয়ারম্যান আবাসনে বসবাসকারী হতদরিদ্র পরিবারগুলোর খোঁজ খবর নেন না। চেয়ারম্যান তাদের কাছ থেকে একাধিকবার ভোটার আইডি কার্ড নিয়েছেন। কিন্তু পরে আর দেখা করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ বলেন, পাগলাকানাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ আমি শুনেছি। আমরা সমন্বয় করে নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছি। তাদের অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেয়া হবে।

পাগলাকানাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে এম নজরুল ইসলাম বলেন, আমি তাদের তালিকা সংগ্রহ করেছি। কয়েকদিনের মধ্যেই ত্রাণ সামগ্রী দেয়া হবে। এর মাঝেই একটি মহল ষড়যন্ত্র করে আমার বিরুদ্ধে দাঁড় করিয়েছে তাদের।

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, এখন থেকে তারা নিয়মিতভাবে ত্রাণসামগ্রী পাবেন বলে আশ্বস্ত করা হলে তারা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেন। তিনি আবাসনের বাসিন্দাদের অভিযোগ অনুযায়ী ব্যবস্থা নেবেন বলেন জানান।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :