উমরের কঠোর সাজায় বিস্মিত কামরান

প্রকাশ | ২৯ এপ্রিল ২০২০, ১১:৩৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ম্যাচ-ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার কথা না জানানোর দায়ে ক্রিকেটার উমর আকমলকে তিন বছরের নির্বাসনের সাজা দেওয়া হয়েছে। পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)-এর শৃঙ্খলারক্ষা কমিটির এই সিদ্ধান্তকে অত্যন্ত কঠোর বলে অভিহিত করেছেন উমরের দাদা কামরান আকমল। তিনি জানিয়েছেন, উমর অবশ্যই এই নির্বাসনকে চ্যালেঞ্জ জানাবেন।

পাক দল থেকে জায়গা হারানো এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান পাক বোর্ডের শুনানির ফলাফল নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন। সোমবার লাহোরে এই শুনানি হয়।

কামরান বলেছেন, ‘উমরকে এতটা কঠোর শাস্তি দেওয়া হল, তা আমার কাছে খুবই বিস্ময়কর। এই শাস্তির বিরুদ্ধে ও অবশ্যই উপযুক্ত কর্তৃপক্ষের কাছে আবেদন জানাবে।’

পাক দলের হয়ে ৫৭ টেস্ট, ১৫৩ একদিনের ম্যাচ ও ৫৮ টি ২০ খেলেছেন কামরান। তাঁর দাবি, একই ধরনের অভিযোগে এর আগে অন্যান্য প্লেয়ারদের অনেক কম সাজা হয়েছে।

তিনি বলেছেন, কিসের ভিত্তিতে এত কঠোর সাজা, তা বোধগম্য হচ্ছে না। কারণ অতীতে একই ধরনের অপরাধে অন্য প্লেয়ারদের স্বল্প সময়ের জন্য নির্বাসিত করা হয়েছিল। আর উমরকে কঠোর সাজা দেওয়া হল।

আকমল এই প্রসঙ্গে মোহাম্মদ ইরফান, মোহাম্মদ নওয়াজের প্রসঙ্গ উল্লেখ করেছেন। ফিক্সিংসের প্রস্তাব আসার কথা না জানানোয় তাদের স্বল্প সময়ের জন্য নির্বাসিত করা হয়েছিল।

কামরান জানিয়েছেন, ‘উমর আইনজীবীর পরামর্শমতো নির্দিষ্ট কর্তৃপক্ষের কাছে এই নির্বাসনের সাজার বিরুদ্ধে আবেদন জানাবেন।’

(ঢাকাটাইমস/২৯ এপ্রিল/এআইএ)