করোনায় বোয়ালমারীতে ছাত্রলীগের ‘ফ্রি সবজি বাজার’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২০, ২০:১১

করোনাভাইরাসের বিস্তার রোধে সারাদেশের ন্যায় ফরিদপুরের বোয়ালমারীতেও চলছে অঘোষিত লকডাউন। এতে কাজ হারিয়ে বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষ।

কর্মহীন হতদরিদ্র মানুষের পাশে ‘ফ্রি সবজি’ নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার বোয়ালমারী পৌরশহরের মেইন রোডের সরকারি ডাকবাংলো মার্কেটের সামনে থেকে এ কার্যক্রম শুরু করেন বোয়ালমারী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকীর নেতৃত্বে ছাত্রলীগ কর্মীরা।

এ সময় তারা প্রায় ৩০০ অসহায় নিম্নআয়ের মানুষের মাঝে বিভিন্ন ধরনের সবজি বিতরণ করে।

বিতরণকালে উপস্থিত ছিলেন- জেলা ছাত্রলীগের সদস্য অরুপ মিত্র, বোয়ালমারী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী, ছাত্রলীগ কর্মী আলম হোসেন, রাকিব আহমেদ, সুব্রত বিশ্বাস, সাফাত ইসলাম বাপ্পি প্রমুখ।

সরেজমিন গিয়ে দেখা যায়, পৌরশহরের মেইন রোডের পাশে সবজি দিয়ে সাজানো ৫টি টেবিল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন ছাত্রলীগের নেতৃবৃন্দ। পাশে রয়েছে ‘ফ্রি সবজি বাজার’ নামে ব্যানার। সদাই করতে আসা অসহায় লোকজন লাইন দিয়ে দাঁড়িয়ে আছে। ছাত্রলীগের কর্মীরা একে একে টেবিলে থাকা সবজিগুলো পরিমাণ মত ব্যাগে ভরে তাদের হাতে দিচ্ছেন।

ভ্রাম্যমাণ ফ্রি সবজি বাজারে আলু, মিষ্টি কুমড়া, পুঁই শাক, লাল শাক, কাঁচা মরিচ, ঢেড়শ, টমেটোসহ বিভিন্ন রকমের সবজি রয়েছে।

সবজি নিতে আসা পৌর এলাকার ছোলনার হাবিবুর রহমান বলেন, ‘ব্যাগভর্তি সদাই পেয়েছি, কিন্তু কেউ টাকা চাইল না’। যা হোক পরিবার নিয়ে কয়েকদিন চলে যাবে।

বোয়ালমারী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, গ্রামের প্রান্তিক কৃষকদের থেকে বিভিন্ন প্রকারের সবজি কিনে করোনায় অসহায় কর্মহীন মানুষের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছি আমরা। অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন লোক দেখে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছি। করোনায় আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগের সভাপতি এমএম মোশাররফ হোসেন মুশা মিয়া ছাত্রলীগের এই উদ্যোগের বিষয়ে বলেন, করোনার বিস্তার ঠেকাতে মানুষ ঘরে অবস্থান করায় তারা অনেকেই কর্মহীন হয়ে পড়েছে। এই ক্লান্তিকালে ফ্রি সবজি বাজার দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের আমি আন্তরিক অভিনন্দন জানাই।

তিনি বলেন, বোয়ালমারীর ছাত্রলীগের মতো সমাজের বিত্তবানরাও এগিয়ে এলে পিছিয়ে পড়া মানুষগুলো এই ক্রান্তিকালের অভুক্ত থাকবে না।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :