বোয়ালমারীতে বাল্য বিয়ে, সোয়া লাখ টাকা জরিমানা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০২০, ২৩:২৩ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২০, ২৩:২২

ফরিদপুরের বোয়ালমারীতে বাল্য বিয়ে পড়ানোর অপরাধে নিকাহ রেজিস্টার এবং বাল্য বিয়ে দেয়ার অপরাধে কনের বাবাসহ চারজনকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আদালত সূত্রে জানা গেছে, বোয়ালমারী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শিবপুর গ্রামের জাকির হোসেন দর্জি তার অপ্রাপ্তবয়স্ক মেয়ে কবিতাকে সরকারি নির্দেশনা অমান্য করে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই গত ১৭ এপ্রিল গোপনে বিয়ে দেন। কবিতা স্থানীয় ছোলনা সালামিয়া ফাজিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী। তার বিয়ে হয় পাশের সালথা উপজেলার ভাবুকদিয়া গ্রামের সেকেন্দার মোল্যার ছেলে মামুন মোল্যার সঙ্গে।

ওই দিনই বিয়ের বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মো. সাব্বির আহমেদ জানতে পেরে বিয়ে বন্ধের উদ্দেশ্যে ঘটনাস্থলে যান। কিন্তু তার আগেই বিয়ে সম্পন্ন করে বর-কনে চলে যায়। পরে বিয়ে রেজিস্টার ও কনের বাবাকে সহকারী কমিশনার (ভূমি) তার কার্যালয়ে সাক্ষাতের জন্য বারবার খবর দিলেও তারা দেখা করেননি।

বুধবার সন্ধ্যায় স্থানীয় থানা পুলিশের সহযোগিতায় তাদেরকে ধরে এনে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সাব্বির আহমেদ তার কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিয়ের সঙ্গে জড়িত থাকার অপরাধে তাদের জরিমানা করেন।

বিবাহ রেজিস্টার ও বোয়ালমারী পৌর জামায়ত ইসলামীর আমীর সৈয়দ নিয়ামুল হাসানকে ৫০ হাজার, নিকাহ রেজিস্টারের সহকারী মো. আব্বাস হোসেনকে ২৫ হাজার, কনের বাবা মো. জাকির হোসেন দর্জিকে ২৫ হাজার এবং একই ধারায় জাকিরের ভগ্নিপতি ও ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. মিরাজ হোসেন দর্জিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :