ফেনীতে চেয়ারম্যান-ইউএনওসহ ২৪ জনের নমুনা সংগ্রহ

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ এপ্রিল ২০২০, ১৭:৪৬ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ১৭:৩৮

ফেনীর দাগনভূঞায় করোনাভাইরাস আক্রান্ত সরকারি কর্মকর্তার সংস্পর্শে আসা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাাহী কর্মকর্তা ও ওসিসহ ২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার স্বাস্থ্য বিভাগের লোকজন তাদের নমুনা সংগ্রহ করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম এ তথ্য নিশ্চিত করেছেন। ঢাকাটাইমসকে তিনি জানান, করোনা আক্রান্ত ব্যক্তি উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা। তিনি ব্যাচেলর বাসায় থাকেন। তার সংস্পর্শে আসা কেউ করোনা আক্রান্ত কি না তা নিশ্চিত করতে ২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হোসেন, পৌরসভার মেয়র ওমর ফারুক খান, থানার ওসি আসলাম শিকদার ও পরিদর্শক (তদন্ত) পার্থ বড়ুয়া এবং প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের চারজন কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। পাশাপাশি স্বাস্থ্য কর্মকর্তাও নমুনা দিয়েছেন। নমুনা সংগ্রহকৃত ব্যক্তিদের বাসা-বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।’

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ২১ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসে আক্রান্ত এই কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়। পরে নমুনা চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি পাঠানো হয়। বুধবার রাতে সেখান থেকে পাঠানো প্রতিবেদনে তার শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন ঢাকাটাইমসকে জানান, আক্রান্ত ওই কর্মকর্তার সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করার চেষ্টা চলছে। বৃহস্পতিবার ২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। সেগুলো চট্টগ্রামের ভেটেরেনারি ল্যাবে পাঠানো হয়েছে। ইতিমধ্যে তাদের কোয়ারেন্টাইন মেনে চলতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :