সারাদেশে ২৬২টি হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করেছে রেড ক্রিসেন্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ২০:০১

করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সারাদেশে ২৬২টি হাসপাতালে ২২৮৫ বার জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

সংস্থাটি বলছে, গত ২৬ এপ্রিল পর্যন্ত রাজধানীসহ সারাদেশের ২৬২টি হাসপাতালে ২২৮৫ বার জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করেছে সোসাইটির স্বেচ্ছাসেবকরা।

সোসাইটির স্বেচ্ছাসেবকরা এক মাসেরও অধিক সময় রাজধানীসহ সারাদেশের বিভিন্ন হাসপাতাল ও সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানকে জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে অব্যাহত রেখেছে।

হাসপাতালে স্প্রে করার পাশাপাশি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, দপ্তর/মন্ত্রণালয়, মসজিদ, মন্দিরসহ ধর্মীয় উপসানলয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অফিস, রাজধানীর সকল থানা, বিভিন্ন মিডিয়া হাইজ, হাটবাজার ও গণপরিবহনে জীবাণুনাশক কার্যক্রমও অব্যাহত রয়েছে।

এছাড়াও সোসাইটির স্বেচ্ছাসেবকরা সারাদেশের জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ, সামজিক দূরত্ব বজায় ও নিয়মিত হাত ধোয়ার অভ্যাস গড়ে তোলাসহ কোভিড-১৯ এর কারণে ক্ষতিগ্রস্ত রাজধানীসহ সারাদেশে অসহায় ভাসমান মানুষদের মাঝে রান্না করা খাবার বিতরণ কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে স্বেচ্ছাসেবকরা।

সংস্থাটি জানাচ্ছে, গত ২৮ ও ২৯ এপ্রিল কারোনাভাইরাস প্রতিরোধে গৃহিত সোসাইটির ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে স্বেচ্ছাসেবকরা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়,স্বরাষ্ট মন্ত্রণালয়, স্বাস্থ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করেছে।

সোসাইটি গৃহিত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে সদর দপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণে প্রতিদিনই শরীরের তাপমাত্রা মাপা ও রেকর্ড কার্যক্রম অব্যাহত রয়েছে।

সংস্থাটি জানাচ্ছে, গত ২৮ ও ২৯ এপ্রিল পর্যন্ত ১৬৮৬ জনের শরীরের তাপমাত্রা মাপা হয়েছে। তবে, এখন পর্যন্ত অস্বাভাবিক তাপমাত্রা কারো শরীরে পরিলক্ষিত হয়নি বলে দায়িত্বরতরা জানান।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :