অনাহার মোকাবেলায় ‘এসো সবাই' ও 'আমার ফুড'

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ২০:৩০

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবে অনাহার মোকাবেলায় দেশের দশ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিতে চায় ওয়াটারমার্ক গ্রুপের অংশীদার প্রতিষ্ঠান ‘আমার ফুড’। যেখানে সহযোগিতা করছে সামাজিক সংগঠন ‘এসো সবাই’। দেশের উত্তরাঞ্চলের জেলাগুলোতে বসবাসকারীদের মধ্যে খাদ্যের অভাবে থাকা দরিদ্র মানুষ ও কৃষকদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।

‘আমার ফুড’ এর পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিষ্ঠানটির বাণিজ্যিক ও উৎপাদন এলাকা দেশের উত্তরাঞ্চলের বেশ কিছু জেলার কৃষক-হতদরিদ্রদের খাদ্যভাব রয়েছে। প্রাথমিকভাবে প্রায় এক হাজার ২০০ জনের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিতরণ করেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি বর্তমান পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া পরিবার খুঁজে বের করেও তাদের হাতে তুলে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী। তারই ধারাবাহিকতায় দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার দুই শতাধিক শিক্ষক পরিবারকে খাদ্য সহায়তা দেয়ার কাজ এগিয়ে চলছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।

আমার ফুড জানায়, সংবেদনশীল এ সময়ে খাদ্য সহায়তা দিতে দরিদ্র পরিবারগুলোর পাশে থাকবেন তারা। সে লক্ষ্যে মাসব্যাপী দশ হাজার মানুষের নিরাপদ খাদ্য সরবরাহের জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জরুরি প্রয়োজনে বাড়িতে বসেই তারা এ সমস্ত সহায়তা যাতে পেতে পারেন সে ব্যবস্থাও নেয়া হয়েছে।

বিশ্বব্যপী করোনা ভাইরাস সংক্রমণ থেকে জনসাধারণকে রক্ষার জন্য শুরুতে বাংলাদেশ এক সপ্তাহের জন্য লকডাউন করা হলেও পরবর্তী সময়ে তা কয়েক দফায় বাড়ানো হয়। আকাশ, নৌ, সড়ক ও রেলসহ সকল প্রকার যানচলাচল বন্ধ রয়েছে। জরুরি জিনিসপত্রের প্রতিষ্ঠান ব্যতীত সকল প্রকার ব্যবসা-প্রতিষ্ঠান, অফিস-আদালত, কলকারখানাও বন্ধ থাকায় অর্থনীতি হয়ে পরে স্থবির।

বিশ্ব খাদ্য সংস্থার সতর্কবাণী অনুসারে, অর্থনীতি এভাবে চলতে থাকলে বিশ্বের অন্তত তিন কোটি মানুষ অনাহারে মারা যেতে পারে। দেশের রাজধানীসহ প্রত্যন্ত অঞ্চলের সব জায়গা থেকেই খাদ্যাভাবে নিম্ন আয়ের মানুষের হাহাকার চোখে পড়ে। এমতাবস্থায় সরকারি বেসরকারি বিভিন্ন উদ্যোগে অনেকেই নিজেদের সাধ্য অনুযায়ী ত্রাণ বিতরণ করছেন অস্বচ্ছল, নিম্ন আয়ের মানুষদের মাঝে। ঠিক তেমনভাবেই নিম্ন আয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছে সামাজিক সংস্থা 'এসো সবাই' এবং অর্গানিক ফুড শপ 'আমার ফুড'।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :