লালমাইয়ে আলেমদের খাদ্য সহায়তা দিলেন ইউএনও

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ২০:৫১

মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের খাদ্য সহায়তা দিলেন কুমিল্লার লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াসির আরাফাত। বৃহস্পতিবার উপজেলা পরিষদ প্রাঙ্গণে ইসলামি ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক মক্তবের ৬৯ জন ইমাম ও মুয়াজ্জিনের হাতে সরকারি খাদ্যসামগ্রী তুলে দেন তিনি।

পর্যায়ক্রমে করোনা পরিস্থিতিতে আর্থিক সংকটে পড়া উপজেলার মোট ৪৮২টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনকে এ সহায়তা দেওয়া হবে বলে জানায় উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত বলেন, ‘করোনা পরিস্থিতিতে কোনো মানুষ যেন না খেয়ে থাকে, সেই চেষ্টা করে যাচ্ছি। যতদিন এই পরিস্থিতি থাকবে আমাদের সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।’

উপজেলা পরিষদ জানায়, এর আগে মধ্যবিত্তসহ কর্মহীনদের নাম পরিচয় গোপন রেখে খাদ্য সহায়তা দিতে এপ্রিলের শুরুতে হটলাইন চালু করেন লালমাই উপজেলা নির্বাহী কর্মকর্তা। হটলাইনে এসএমএস পেলেই তদন্ত পৌছেঁ দেওয়া হচ্ছে খাদ্যসামগ্রী। এ পর্যন্ত এসএমএস পেয়ে ১৩টি প্রবাসী পরিবারসহ মোট ৮৪৮টি পরিবারে খাদ্যসামগ্রী পৌছেঁ দেওয়া হয়েছে।

এছাড়া অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামালের ব্যক্তিগত উদ্যোগসহ লালমাই উপজেলার জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ব্যবসায়ী ও বিত্তশালীরা নিজ উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছেন। ৩০ এপ্রিল পর্যন্ত সরকারি ও বেসরকারি উদ্যোগে প্রায় ১৪ সহস্রাধিক হতদরিদ্র পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে বলে সূত্রে জানা গেছে।

ঢাকাটাইমস/৩০এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :