যশোরে জীবিত নবজাতক উদ্ধার

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ২১:৩৭

যশোরের শার্শায় একদিনের সদ্য নবজাতক এক শিশুকে জীবিত উদ্ধার করেছেন বজলুর রহমান নামে এক কৃষক। বৃহস্পতিবার সকালে শার্শা উপজেলার কাঠুরিয়া গ্রামের একটি পটলের ক্ষেতের আইলের উপর থেকে শিশুটিকে উদ্ধার করেন তিনি।

কৃষক বজলুর রহমান জানান, ভোরে পটলের ক্ষেতে পটলের ফুল ছোঁয়ানোর কাজ করতে গিয়ে আইলের উপর একটি বস্তা পড়ে থাকতে দেখে, কৌতূহলবশত বস্তাটির কাছে যায়। এসময় বস্তার ভেতর কিছু একটা নড়তে দেখে বস্তার মুখ খুলতেই দেখি তাতে সদ্য নবজাতক একটি শিশু কাপড়ে মোড়ানো অবস্থায় ছটফট করছে। শিশুটিকে বাড়িতে এনে প্রাথমিক পরিচর্যা করে সুস্থ করে তুলেছি। এ ঘটনা জানাজানি হলে, মুহূর্তে উৎসুক জনতা শিশুটিকে একনজর দেখার জন্য কৃষকের বাড়িতে ভিড় জমান।

উলাশী ইউনিয়নের মহিলা ইউপি সদস্য মমতাজ বেগম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি এবং বজলুর রহমানের বাড়িতে গিয়ে শিশুটির বিষয় খোঁজ-খবর নিয়েছি।

কৃষক বজলুর রহমান দম্পতিও নিঃসন্তান হওয়ায় তিনি শিশুটিকে নিজের সন্তানের মতোই লালন-পালন করতে ইচ্ছে প্রকাশ করেছেন বলে তিনি জানান।

স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করে বজলুর রহমানের হাতে শিশুটিকে তুলে দেওয়া হয়েছে। তিনি যোগ করেন কে বা কারা শিশুটিকে মেরে ফেলার জন্য ওই কৃষকের পটলের ক্ষেতে ফেলে রেখে যায়।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :