কুমিল্লা সীমান্তে ইয়াবাসহ সাড়ে ১২ লাখ টাকার মাদক জব্দ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২০, ২৩:১৪

কুমিল্লার আদর্শ সদর, সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম সীমান্ত এলকায় অভিযান চালিয়ে তিনহাজার ৫১৫ পিস ইয়াবা, গাঁজা, ফেন্সিডিল এবং বিভিন্ন ব্র্যান্ডেরসহ ১২ লাখ ৫১ হাজার ৭০০ টাকার মাদকদ্রব্য জব্দ করেছে কুমিল্লা-১০ বিজিবি। এ সময় পৃথক অভিযানে তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। দুজনকে সাত এবং ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবির অতিরিক্ত পরিচালক অধিনায়ক আব্দুল্লাহ আল ফারুকী এক প্রেস বিজ্ঞপ্তিতে মাদক জব্দের বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমানগন্ডা বিওপির টহলদল অভিযান পরিচালনা করে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার সীমান্ত মেইন পিলার ২১০৬ থেকে আনুমানিক দুই কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ‘আমানগন্ডা ক্লাব’ নামক স্থান থেকে তিন কেজি গাঁজা, বাংলাদেশি নগদ ছয় হাজার ৫০০ টাকা এবং একটি মোটরসাইকেলসহ রুবেল হোসেন (২২) নামে একজন মাদক চোরাকারবারীকে আটক করা হয়। রুবেল চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর গ্রামের বাসিন্দা। তাকে চৌদ্দগ্রাম থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্য দিকে শাহপুর পোস্টের টহলদলের অভিযানে কুমিল্লা জেলার কোতয়ালী উপজেলার সীমান্ত পিলার ২০৮৪/৪-এস থেকে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ‘শাহপুর’ নামক জায়গা থেকে এক বোতল ফেনসিডিলসহ একজন মাদক সেবনকারীকে আটক করা হয়। আটক মো. ইব্রাহীম (২০) জেলার বরুড়া উপজেলার বাসিন্দা। তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

যশপুর বিওপির টহলদল অভিযান চালিয়ে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার সীমান্ত পিলার ২০৮৯/১-এস থেকে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ‘ধনপুর’ এলাকা থেকে এক বোতল ফেনসিডিলসহ এক মাদক সেবনকারীকে আটক করা হয়। আটক আক্তার হোসেন (২০) সদর দক্ষিণ সোনাইছড়ি গ্রামের বাসিন্দা। তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে এবং ৫০০ টাকা অর্থ জরিমানা করা হয়েছে।

এছাড়াও বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় ৯৬ বোতল ফেনসিডিল, পাঁচ বোতল মদ, এক কেজি গাঁজা এবং ৩৫১৫ টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত এসব মালামালের আনুমানিক দাম প্রায় ১২ লাখ ৫১ হাজার ৭০০ টাকা। জব্দ মাদকগুলো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :