ব্রিটিশ নাগরিকদের আরেকটি দল ঢাকা ছাড়ছে বিকালে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২০, ১৩:০৪

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশে ভ্রমণে এসে আটকেপড়া যুক্তরাজ্যের নাগরিকদের ৬ষ্ঠ দলটি আজ শুক্রবার বিকালে বিশেষ চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছেড়ে যাবে।

প্রথম পাঁচটি ফ্লাইট যে সময়ে ছেড়ে গেছে একই সময়ে ৬ষ্ঠ ফ্লাইটটিও ঢাকা ছাড়বে। তবে কতজন নাগরিক এই ফ্লাইটে ঢাকা ছাড়ছেন সেটা এখনও নিশ্চিত নয়।

ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাস সূত্রে এই তথ্য জানা যায়। দূতাবাসের এক কর্মকর্তা ঢাকাটাইমসকে জানান, আজকের ফ্লাইটে যুক্তরাজ্যের উদ্দেশে দেশটির যেসব নাগরিক ঢাকা ছাড়বেন বেলা ১১টার পর তাদের বিশেষ ফ্লাইটে সিলেট থেকে ঢাকায় নিয়ে আসা হবে। যুক্তরাজ্য তাদের নাগরিকদের দেশে ফেরাতে আজকের পর আরও তিনটি বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে। ফ্লাইটগুলো যথাক্রমে ৩, ৫ এবং ৭ মে ঢাকা ছেড়ে যাবে।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে যুক্তরাজ্য এখন পর্যন্ত তাদের নাগরিকদের পাঁচটি দলকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরে যাওয়ার সুযোগ করে দিয়েছে। এ পর্যন্ত মোট পাঁচটি বিশেষ ফ্লাইটে যুক্তরাজ্যের ৯৯০ জন নাগরিক ঢাকা ছেড়েছেন।

গত ২১ এপ্রিল প্রথম একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে যুক্তরাজ্য তাদের ২৬৪ জন নাগরিককে দেশে ফেরার সুযোগ করে দেয়। এরপর ২৩ এপ্রিল আরও ১৭৭ নাগরিককে বিশেষ ফ্লাইটে দেশে ফেরত পাঠানো হয়।

গত ২৫ এপ্রিল বিশেষ ফ্লাইটে ১৭১ নাগরিক দেশে ফিরে যান। গত ২৬ এপ্রিল বিশেষ ফ্লাইটে ১৬৮ নাগরিক দেশে ফিরে যান। সর্বশেষ ২৯ এপ্রিল বিশেষ ফ্লাইটে ২১০ ব্রিটিশ নাগরিক দেশে ফিরেছেন।

(ঢাকাটাইমস/১মে/এনআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :