করোনায় আক্রান্ত ৮ হাজার ছাড়াল, মৃত্যু বেড়ে ১৭০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মে ২০২০, ১৬:১৫ | প্রকাশিত : ০১ মে ২০২০, ১৪:৪৭

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭০ জনে। এছাড়া নতুন করে আরও ৫৭১জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা হলো ৮ হাজার ২৩১জন।

শুক্রবার দুপুরে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৫৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৫৭৩টি।

তিনি বলেন, নমুনা পরীক্ষায় ৫৭১ জন শনাক্ত হয়েছেন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও দুজন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭০ জনে। এদের একজন পুরুষ ও একজন নারী। তাদের একজন ষাটোর্ধ্ব, একজন পঞ্চাশোর্ধ্ব। এছাড়া আরও ১৪ জন সুস্থ হয়েছেন বলে জানান তিনি। ফলে মোট সুস্থ হয়েছেন ১৭৪ জন।

বুলেটিন উপস্থাপনকালে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

২০১৯ সালের শেষ দিন চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন গোটা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে। চীন পরিস্থিতি অনেকটা সামাল দিয়ে উঠলেও এখন মারাত্মকভাবে ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল।

শুক্রবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩৪ হাজার ১০৫ জনে এবং আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮ হাজার ২৩১ জন। অপরদিকে ১০ লাখ ৪২ হাজার ৬০৮ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয়। এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। এরপর থেকে দেশে আক্রান্ত আর মৃতের সংখ্যা বাড়তেই থাকে।

(ঢাকাটাইমস/০১মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :