‘এহন আর চুরি করতি পারবেন নানে’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২০, ১৬:৩৫

করোনাভাইরাসের কারণে দেশে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ হতে ঘরে থাকার উপহার স্বরূপ দেয়া হচ্ছে খাদ্য সহায়তার প্যাকেজ। এই কর্মসূচিতে স্বচ্ছতা আনার জন্য এরই মধ্যে ডিজিটাল বারকোড ও ছবি সংবলিত মানবিক সহায়তা কার্ড তৈরি করা হয়েছে। এই কার্ড পেয়ে খুশি প্রত্যন্ত গ্রামের সাধারণ মানুষ।

শুক্রবার সকালে সদর উপজেলার কানাইপুর ইউনিয়নে মানবিক সহায়তা কার্ডে প্রধানমন্ত্রীর উপহার পাওয়ার পর এমনই প্রতিক্রিয়া জানালেন তারা।

‘কার্ডে আমাগো ছবি লাগায় দিছে। এহন আর আমাগো চাইল-ডাইল চুরি করতি পারবেন নানে।’ কানাইপুর গ্রামের বাসিন্দা নয়ন বিশ্বাসের স্ত্রী রুপা বিশ্বাস এই খাদ্য সহায়তা পাওয়ার পর এভাবেই তার প্রতিক্রিয়া জানালেন। এসময় তিনি এই মানবিক কার্ডের খাদ্য সহায়তায় তার নামভুক্তির জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতাও জানান।

কানাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ফকির বেলায়েত হোসেন জানান, তিনি তার ইউনিয়নের পাঁচ হাজার হতদরিদ্র পরিবারের জন্য মানবিক সহায়তা কার্ড চেয়ে তালিকা জমা দিয়েছেন। প্রথম দফায় ৪০০ কার্ড পেয়ে তাদের মাঝে ১০ কেজি চাল, ১ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি আটা, আধা কেজি মুসুর ডাল দিয়েছি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা বলেন, এই উপজেলাতে ৩৩ হাজার পরিবারকে এই কার্ডের মাধ্যমে বিভিন্ন সময়ে প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত খাদ্য সহায়তা দেয়া হবে। তবে জনপ্রতিনিধিদের পক্ষ হতে প্রায় ৫০ হাজার কার্ডের চাহিদা দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :