ময়মনসিংহে আওয়ামী লীগ নেতা শান্তর খাদ্য সহায়তা

জয়নাল আবেদীন, ময়মনসিংহ
 | প্রকাশিত : ০১ মে ২০২০, ১৬:৫০

করোনাভাইরাস প্রতিরোধে দেশের শ্রমজীবী মানুষগুলো যখন ঘরে থেকে খাদ্য সংকটে পড়েছে, সেই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মী ও সমাজের সাবলম্বীদের মানবিক সহায়তার হাত প্রসারিত করার নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশনা থেকেই ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত কর্মহীন শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন খাদ্য সহায়তা নিয়ে ।

শুক্রবার নগরীর মিন্টু কলেজ থেকে ময়মনসিংহ সদরের ১৩ ইউনিয়নে ২৭০০ ও শহরের সাবেক ২১ ওয়ার্ডে ১৩০০ খাদ্য সহায়তা প্যাকেট দিয়েছেন মোহিত উর রহমান। পর্যায়ক্রমে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাধারণ সম্পাদককে বন্টন করে দেয়া হচ্ছে এসব খাদ্যসামগ্রী বিতরণের জন্য। সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, ছোলা ও লবন।

এছাড়া গত ৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত ময়মনসিংহ সদরের ১৩ ইউনিয়নসহ মহানগরের ৪৮টি এলাকায় প্রায় ১৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। মোহিত উর রহমানের সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে বাস্তবায়ন করেছেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে কোন ধরনের শোডাউন ছাড়াই। এসব সহায়তা ঘরে ঘরে পৌঁছে দেয়া হচ্ছে নীরবে। এক্ষেত্রে ময়মনসিংহ সদরের ইউনিয়ন ও মহানগর কেন্দ্রীক নেতাকর্মীরা এ খাদ্যসামগ্রী বিতরণ করছেন পূর্বনির্ধারিত তালিকা অনুযায়ী।

মোহিত উর রহমান বলেন, এই দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। এ দায়িত্ব পালন করতে গিয়ে সামাজিক দূরত্বের বলয় ভাঙার পক্ষে আমি নই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মানুষের জন্য কিছু করার চেষ্টা করে যাচ্ছি। এ খাদ্য সহায়তা কার্যক্রম চলমান থাকবে ইনশাআল্লাহ।

ত্রাণ সহায়তা সামগ্রী বণ্টন কার্যক্রমে উপস্থিত ছিলেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন জাহাঙ্গীর বাবু, জেলা যুবলীগ আহ্বায়ক আজহারুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আখেরুল ইমাম সোহাগ, মহানগর স্বেচ্ছাসেবকলীগ আহ্বায়ক মোফাখখার হোসেন খোকন, জেলা স্বেচ্ছাসেবকলীগ যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পান্না, মহানগর যুবলীগ যুগ্ম আহ্বায়ক রাসেল পাঠান, মহানগর শ্রমিকলীগ যুগ্ম আ্‌বায় গৌতম এষ, যুগ্ম আহ্বায়ক শামসুল আলম, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সব্যসাচী, জেলা যুবলীগ সদস্য আসাদুজ্জামান রুমেল, পিন্টু সরকার, ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক রিয়াজুল ইসলাম রাসেল, সিরতা ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ, ঘাগড়া চেয়ারম্যান শাহজাহান সরকার সাজু, বোররচর চেয়ারম্যান শওকত হোসেন বুদু প্রমুখ।

(ঢাকাটাইমস/১মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :