চাঁদপুরে রাতের আঁধারে ২৭০০ বস্তা চাল নিয়ে ট্রলার উধাও

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মে ২০২০, ১৭:৫৯ | প্রকাশিত : ০১ মে ২০২০, ১৭:৫৫

চাঁদপুর শহরের পুরাণবাজারের ভূঁইয়ার ঘাট থেকে ব্যবসায়ীদের ২৭০০ বস্তা চাল নিয়ে রাতের অন্ধকারে উধাও হয়ে গেছে চাল পরিবহনকারী ট্রলার। ঘটনাটি ঘটেছে, গত ৩০ এপ্রিল রাত ৩টার দিকে।

পুরানবাজারের নৈশ প্রহরীরা জানান, রাত প্রায় ৩টা দিকে এ ঘাট থেকে একটি ট্রলার ছেড়ে যেতে তারা দেখেছেন। ২৭০০ বস্তা চাল নিয়ে উধাও হয়ে যায় সোনার মদিনা নামে একটি ট্রলার। চালগুলোর দাম প্রায় ৬০ লাখ টাকা। ট্রলারের সন্ধানসহ চাল উদ্ধারে শুক্রবার দুপুরে থানায় জিডি করেছেন ক্ষতিগ্রস্ত চাল ব্যবসায়ী।

এ ঘটনায় চাল ব্যবসায়ীদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ ও আতঙ্ক। অবিলম্বে চাল উদ্ধারসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন চাঁদপুর চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নাজমুল আলম পাটওয়ারী।

ব্যবসায়িক প্রাণকেন্দ্র পুরাণবাজারে চাঁদপুর জেলাসহ আশেপাশের জেলা ও উপজেলার বিভিন্ন ব্যাবসায়ীদের চাহিদা পূরণে প্রতিদিনই দেশের বিভিন্নস্থান থেকে ট্রাক, ট্রলার, নৌকাসহ বিভিন্ন পরিবহনযোগে ডাল, চাল, তেল, আটা, ময়দা, চিনিসহ বিভিন্ন প্রয়োজনীয় মালামাল আমদানি-রপ্তানি হয়ে আসছে। পুরাণবাজারে এসব আমদানিকৃত অধিকাংশ মালামালই আসে নৌপথে। এসব মালামাল ব্যবসায়িক সুবিধার্থে ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠানে না তুলে অনেকসময় নৌকা বা ট্রলারে রেখেই পাইকারি ক্রেতা সাধারণের কাছে বিভিন্ন পন্থায় ডেলিভারি দিয়ে থাকেন। এভাবেই চলে আসা আমদানি-রপ্তানিনির্ভর পুরাণবাজারে এ যাবৎকালে কখনো মালামাল নিয়ে মাঝি উধাও হওয়ার ঘটনা ঘটেনি।

ক্ষতিগ্রস্ত চাল ব্যাবসায়ীদের পক্ষে পুরাণবাজার আড়তপট্টির মেসার্স সেলিম খান অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী সোলিম খান শুক্রবার চাঁদপুর মডেল থানায় ট্রলারের মালিক হুমায়ুন বেপারী ও ট্রলারের মাঝি মিলনকে বিবাদী করে চাঁদপুর মডেল থানায় একটি জিডি করেছেন।

চাঁদপুর চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নাজমুল আলম পাটওয়ারী ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বাধীনতার পরবর্তী সময়ে এ পর্যন্ত এমন ঘটনা কখনো ঘটেনি। পুরাণবাজারে ধারাবাহিকভাবে প্রতিদিন বিভিন্ন মোকাম থেকে কোটি কোটি টাকার মালামাল নৌপথে আমদানি হয়ে থাকে, যা আমরা নৌকা বা ট্রলারে রেখেই রপ্তানি দিয়ে থাকি। কখনো এমন ধরনের ঘটনা ঘটেনি। আমরা যদি এ ঘটনার সুষ্ঠু বিচার বা চাল উদ্ধার করতে না পারি তাহলে দুষ্ট চক্রের সাহস বেড়ে যাবে এবং আমাদের আমদানি রপ্তানির ক্ষেত্রে দেখা দিবে নিরাপত্তাহীনতা। তাই অবিলম্বে উধাও হওয়া চাল উদ্ধারে তিনি প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

(ঢাকাটাইমস/১মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :