হোম কোয়ারেন্টাইনের ভয় দেখিয়ে পুলিশের চাঁদা দাবি

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২০, ২১:৫৯

সিরাজগঞ্জের উল্লাপাড়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) মানিক মিয়ার বিরুদ্ধে এক ব্যবসায়ীকে হোম কোয়ারেন্টাইনে রাখার ভয় দেখিয়ে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। অভিযুক্ত এসআই ডাক্তারি ছুটিতে থাকাকালে নিজ থানা ছেড়ে পাশ্ববর্তী তাড়াশ থানার তালম শিবপাড়া গিয়ে এই কাণ্ড ঘটান।

ভুক্তভোগীর স্ত্রী মুর্শিদা খাতুন উল্লাপাড়া মডেল থানার ওসির কাছে এই অভিযোগ করেছেন। পরে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তারাও ওসির মাধ্যমে জানেন। এরপর দায়িত্বে অবহেলার দায়ে মানিককে সিরাজগঞ্জ পুলিশ লাইন্সে প্রত্যাহার করা হয়।

অভিযোগকারী মুর্শিদা খাতুন তাড়াশ উপজেলার তালম শিবপাড়া গ্রামের বাসিন্দা আবুজল প্রামানিকের স্ত্রী। চলমান করোনায় আবুজল প্রামানিক ঢাকা থেকে গ্রামের বাড়ি এসে আটকা পড়েন। জীবন জীবিকার তাগিদে গত প্রায় এক মাস থেকে আবুজল স্থানীয়ভাবে মাস্কের ব্যবসা শুরু করেছেন। ঢাকা থেকে আগত আবুজলকে হোম কোয়ারেন্টাইনে রাখার ভয় দেখিয়ে গত ২৩ এপ্রিল তার নিকট চাঁদা দাবি করা হয়। ডাক্তারি ছুটিতে থাকা উল্লাপাড়া থানার এসআই মানিক মিয়া সরাসরি গিয়ে চাঁদা দাবি করেন। তার স্ত্রী মুর্শিদা খাতুন পরে ওসির কাছে গিয়ে এই অভিযোগ করেছেন।

উল্লাপাড়া মডেল থানার ওসি দীপক কুমার বলেন, ‘পুলিশ সুপার কার্যালয় থেকে এক আদেশে বুধবার রাতে মানিককে ক্লোজ করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। আদেশপত্রে চাঁদা দাাবির অভিযোগ না থাকলেও মানিকের দায়িত্বে অবহেলার বিষয় উল্লেখ রয়েছে। ডাক্তারি ছুটিতে থেকে তাড়াশ গিয়ে যে ঘটনাটি তিনি ঘটিয়েছেন, সেটি ন্যাক্কারজনক।’

এ বিষয়ে অভিযুক্ত মানিক মিয়ার বক্তব্য জানতে তার ফোনে শুক্রবার কল করা হলে সাংবাদিক পরিচয় শুনেই তাৎক্ষণিক তিনি ফোন রেখে দেন। এর আগেও দায়িত্ব অবহেলা ও কর্মক্ষেত্রে ফাঁকি দেয়ার অপরাধে মানিক মিয়ার বিরুদ্ধে উল্লাপাড়া থানার সিনিয়র সহকর্মীরা দুটি জিডি করেছেন।

সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আবু ইউসুফ ক্লোজের সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি বিব্রতকর। তারপরেও খতিয়ে দেখা হচ্ছে।

(ঢাকাটাইমস/১মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :